পাঁচ দিনব্যাপী ‘নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’ সম্পন্ন

0

খুলনায় সফলভাবে সম্পন্ন হল পাঁচ দিনব্যাপী ‘নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’।
বিসিক জেলা কার্যালয় খুলনা আয়োজিত এ প্রশিক্ষণে ২৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। যাদের সকলেই নারী উদ্যোক্তা। গত ২১ নভেম্বর থেকে শুরু হয়ে আজ ২৫ নভেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ চলমান ছিল।

গত ২১ নভেম্বর পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণটি উদ্বোধন করেন খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান।

khulna2

প্রশিক্ষণ থেকে উদ্যোক্তারা উদ্যোক্তার গুনাবলী চিহ্নিতকরণ, বিভিন্ন ধরনের ব্যবসায়িক ধারণা চিহ্নিতকরণ, ম্যাক্রো স্ক্রিনিং, মাইক্রোস্ক্রিনিং, ব্যক্তিগত উন্নয়নের সহজ কৌশল
, পরিবেশ সচেতনতা, বিসিক সম্পর্কে ধারনা, বিসিক থেকে উদ্যোক্তার জন্য বিভিন্ন ধরনের সেবা, বিএসটিআই সম্পর্কে ধারনা, ট্রেড লাইসেন্স, ভ্যাট, ট্যাক্স রেজিস্ট্রেশন সম্পর্কে ধারনা, পণ্য বিপণন ও মিনি মার্কেট ধারণা, উৎপাদন ব্যবস্থাপনা, ব্যবসায় ব্যবস্থাপনা, বিপণন পরিকল্পনা প্রস্তুত করন, প্রজেক্ট প্রোফাইল তৈরি, বঙ্গবন্ধু যুব ঋণ সম্পর্কে ধারণা সহ বিভিন্ন বিষয়ে ধারণা পেয়েছেন।

khulna 5

সমাপনী অনুষ্ঠানে বিসিক জেলা কার্যালয় খুলনার উপ-মহাব্যবস্থাপক আবির হোসেনর সভাপতিত্বে সনদপত্র বিতরণ করা হয়।

আরও উপস্থিত ছিলেন প্রমোশন কর্মকর্তা শেখ ওয়ালিউর রহমান, শিল্পনগরী কর্মকর্তা রিয়াজুল ইসলাম ও সম্প্রসারণ কর্মকর্তা, সঞ্জয় সরকার।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here