পাঁচ দিনব্যাপী ‘নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’ সম্পন্ন

0

খুলনায় সফলভাবে সম্পন্ন হল পাঁচ দিনব্যাপী ‘নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’।
বিসিক জেলা কার্যালয় খুলনা আয়োজিত এ প্রশিক্ষণে ২৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। যাদের সকলেই নারী উদ্যোক্তা। গত ২১ নভেম্বর থেকে শুরু হয়ে আজ ২৫ নভেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ চলমান ছিল।

গত ২১ নভেম্বর পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণটি উদ্বোধন করেন খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান।

প্রশিক্ষণ থেকে উদ্যোক্তারা উদ্যোক্তার গুনাবলী চিহ্নিতকরণ, বিভিন্ন ধরনের ব্যবসায়িক ধারণা চিহ্নিতকরণ, ম্যাক্রো স্ক্রিনিং, মাইক্রোস্ক্রিনিং, ব্যক্তিগত উন্নয়নের সহজ কৌশল
, পরিবেশ সচেতনতা, বিসিক সম্পর্কে ধারনা, বিসিক থেকে উদ্যোক্তার জন্য বিভিন্ন ধরনের সেবা, বিএসটিআই সম্পর্কে ধারনা, ট্রেড লাইসেন্স, ভ্যাট, ট্যাক্স রেজিস্ট্রেশন সম্পর্কে ধারনা, পণ্য বিপণন ও মিনি মার্কেট ধারণা, উৎপাদন ব্যবস্থাপনা, ব্যবসায় ব্যবস্থাপনা, বিপণন পরিকল্পনা প্রস্তুত করন, প্রজেক্ট প্রোফাইল তৈরি, বঙ্গবন্ধু যুব ঋণ সম্পর্কে ধারণা সহ বিভিন্ন বিষয়ে ধারণা পেয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে বিসিক জেলা কার্যালয় খুলনার উপ-মহাব্যবস্থাপক আবির হোসেনর সভাপতিত্বে সনদপত্র বিতরণ করা হয়।

আরও উপস্থিত ছিলেন প্রমোশন কর্মকর্তা শেখ ওয়ালিউর রহমান, শিল্পনগরী কর্মকর্তা রিয়াজুল ইসলাম ও সম্প্রসারণ কর্মকর্তা, সঞ্জয় সরকার।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here