রাজধানীর নিকুঞ্জ-২ এ নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (২২ মার্চ) এ মেলার উদ্বোধন করেন এফএম প্লাস্টিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুর রহমান।

মেলার প্রবেশ পথেই রয়েছে মানবদেহের তাপমাত্রা পরিমাপের ব্যবস্থাসহ স্বাস্থ্যঝুঁকি এড়ানোর আরো নানা পদক্ষেপ। মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ। করোনা মহামারিকালে ঝুঁকি এড়ানোর যাবতীয় ব্যবস্থা নিয়েই শুরু হয়েছে রাহা এন্টারপ্রাইজের উদ্যোগে ‘নারী উদ্যোক্তা পণ্য প্রদর্শনী ও মেলা’।

মেলাটি চলবে আজ থেকে ২৬ মার্চ পর্যন্ত নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া হোটেলে। সময় সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। ১৫ জন নারী উদ্যোক্তা এই মেলায় অংশগ্রহণ করেছেন।

মেলায় পাওয়া যাবে উদ্যোক্তাদের সকল ধরনের কাপড়, কসমেটিকস, মেকাপ, বাচ্চাদের ড্রেস, বিভিন্ন ধরণের গহনা, আইটি সাপোর্ট, ভিসা সাপোর্ট। এছাড়াও এই মেলায় অংশগ্রহণ করেছে ‘আমাদের ভাবনা’ নামে তৃতীয় লিঙ্গের প্রতিষ্ঠান, উদ্যোক্তা ও তাঁদের তৈরী পণ্য সামগ্রী।

মেলার আয়োজক ও উদ্যোক্তা রিক্তা আলো বলেন, ‘এই মেলার মধ্য দিয়ে আমরা আমাদের নারী উদ্যোক্তাদের কর্ম পরিচিতি তুলে ধরার পাশাপাশি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার নানা দিক-নির্দেশনা দেয়ার চেষ্টা করে যাচ্ছি’। এ মেলায় উদ্যোক্তাদের অংশগ্রহণ করার জন্য আয়োজকবৃন্দ উদ্যোক্তাদের সাধুবাদ জানান তিনি।

‘আমাদের ভাবনা’ স্টলে তৃতীয় লিঙ্গের বেবি আইটেম, থ্রি পিস, ওড়নাসহ নানা রকমের বাহারি আইটেম পাওয়া যাচ্ছে। এগুলোর প্রতি ক্রেতাদের বেশ আগ্রহ দেখা গেছে।

উদ্যোক্তারা জানিয়েছেন, সকাল ১০টা থেকে মেলা শুরু হলেও মোটামুটি ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায় বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত। শেষ দিন ক্লোজআপ তারকাদের নিয়ে আয়োজিত জমকালো কনসার্টের মাধ্যমে সমাপ্তি হবে মেলা।

ডেস্ক রিপোর্ট উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here