নারী উদ্যোক্তা ফোরামের বনশ্রী ও গাজীপুর ব্রাঞ্চ মিটআপ

0

উত্তরা ব্যাংকার্স ক্লাবে অনুষ্ঠিত হয়েছে নারী উদ্যোক্তা ফোরাম আয়োজিত ত্রৈমাসিক ব্রাঞ্চ মিটআপ এর বনশ্রী ও গাজীপুরের ব্রাঞ্চ মিটআপ। এতে ৩০টি স্টলে প্রদর্শিত হয়েছে উদ্যোক্তাদের পণ্য।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ তানজিবা রহমান, চেয়ারম্যান বিএফডিএস; জসিম উদ্দিন জয়, ফাউন্ডার প্রেসিডেন্ট, বিডিইএস; ফারহা মাহমুদ তৃণা, সাবেক ভাইস চেয়ারম্যান, ইনভেস্টমেন্ট কমিটি, ইক্যাব। এছাড়া আইসিটি ও ব্যাংকিং খাতের উর্ধ্বতন  কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মিটআপে বিভিন্ন ব্রাঞ্চের সদস্যরাও অংশ নিয়েছেন।

উদ্যোক্তাদের পরিচিতি পর্ব, উদ্যমী নারী উদ্যোক্তাদের উত্তরীয় প্রদান এবং র‍্যাফেল ড্র ছিল মিটআপের উল্লেখযোগ্য দিক। সকলের পদচারণায় উৎসবমুখর হয়ে উঠে মিটআপ প্রাঙ্গণ।

নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার বলেন, “এবারের মিটআপ অরগানাইজ করেছে আমাদের ব্রাঞ্চ প্রলোকিউটর এবং এক্সিকিউটিভ সদস্যরা। এই মিটআপ আয়োজনে সম্পূর্ণ তাদের দায়িত্ব দেওয়ার প্রথম ও প্রধান লক্ষ্য ছিল লিডারশিপ কোয়ালিটির উন্নতি। অন্যদিকে উদ্যোক্তারা যেন ছোট ছোট মিটআপের মাধ্যমে নিজেকে বড় বড় মেলার জন্য তৈরি করতে পারেন, সেটাও একটা লক্ষ্য।”

তিনি বলেন: এরকম আয়োজনে প্রত্যেক উদ্যোক্তা নিজেকে এবং নিজের পণ্যকে তুলে ধরতে পারেন অর্থাৎ পার্সোনাল ব্র্যান্ডিং এর পাশাপাশি পণ্যের ব্র্যান্ডিং করতে পারেন। ফলে সমপর্যায়ের পণ্যগুলোর মধ্যে  সহযোগিতার মাধ্যমে কাজ করার সুযোগ তৈরি হয় যাতে করে নিজেদের মধ্যে বি-টু-বি সফল হয়। এর মধ্য দিয়ে উদ্যোক্তাদের মধ্যে প্রতিযোগিতার বদলে সহযেগিতামূলক মনোভাব তৈরী হয়।

রাফিয়া আক্তার আরও বলেন, মিটআপে যারা কাস্টমার হিসেবে আসেন তাদের ফিডব্যাকগুলো ধরতে হবে লং টার্ম ইনভেস্টমেন্ট। এই ফিডব্যাকগুলো পরবর্তীতে বড় প্ল্যাটফর্মে নিজেকে এবং পণ্যকে উপস্থাপন করতে বড় ভূমিকা পালন করে। মিটআপে অনেকের কাছ থেকে অনেক রকম অভিজ্ঞতার কথা জানা যায়, অন্য উদ্যোক্তাকে দেখে শেখা যায়, যা নিজের উদ্যোগকে এগিয়ে নিতে অনেক কাজে লাগে।
অবশ্যই পেজের পরিচিতি বাড়ে। সাথে কেনা-বেচাতো আছেই।

মাসুমা শারমিন সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here