নারী উদ্যোক্তাদের অনলাইন মার্কেটপ্লেস ই-জয়িতার উদ্বোধন

0

“শপিং হোক ই-জয়িতায়” এই মূলমন্ত্রে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জয়িতা ফাউন্ডেশনের নারী উদ্যোক্তাদের অনলাইন মার্কেটপ্লেস ই-জয়িতার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হলো ধানমন্ডির রাপা প্লাজায়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি আজ নারী উদ্যোক্তাদের উৎপাদিত পন্য দেশ/বিদেশে বিপণনের জন্য জয়িতা ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত অনলাইন মার্কেট প্লেস ‘ই-জয়িতা’ প্লাটফর্মের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশে প্রথমবারের মতো একটি ই-কমার্স সাইট শুরু করলো জয়িতা ফাউন্ডেশন যেখানে মাত্র তিন মিনিটে একজন উদ্যোক্তা দেশের যেকোনো প্রান্ত থেকে রেজিস্টার করতে পারবেন তার প্রোফাইল। একটি স্মার্টফোনের সাহায্যে কেবলমাত্র মোবাইল নাম্বার, ইমেইল এড্রেস থাকলেই নিবন্ধন সম্ভব। এখানে উদ্যোক্তারা সাজাতে পারবেন তার পণ্য নিজের মতো করে।

WhatsApp Image 2021 09 21 at 4.07.59 PM 4

বাংলাদেশে প্রথমবারের মতো এই প্ল্যাটফর্মে উদ্যোক্তার পণ্যের ছবি দেখে পছন্দ হলে ক্রেতা ভিডিও কলের মাধ্যমে তা যাচাই করতে পারবেন। মজার বিষয় হলো একসাথে ৬৫জন ক্রেতার সাথে ভিডিও কলে যুক্ত হতে পারবেন উদ্যোক্তা। এর ফলে ক্রেতা বিক্রেতার মধ্যে আস্থার একটি নতুন সেতুবন্ধন রচিত হবে। উদ্যোক্তার সহজ নিবন্ধন, বাংলাদেশের ইউনিয়ন পর্যায়ে ডাকবিভাগের মাধ্যমে পণ্য পৌছানো ও সার্বিক সকল সুবিধা দিয়ে জয়িতা ফাউন্ডেশনের উদ্যোগ “ই-জয়িতা” পৌছে যাবে সারা বাংলাদেশে।

WhatsApp Image 2021 09 21 at 4.07.59 PM 2

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বর্তমান কোভিড পরিস্থিতিতে ফেস টু ফেস পণ্য বিপণনের সুযোগ সীমিত হওয়ায় অনলাইন প্ল্যাটফর্মে নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য কেনাবেচা জোরদার করার আহবান জানান এবং জয়িতা ফাউন্ডেশনের ‘ই-জয়িতা’ প্ল্যাটফর্ম চালু করার উদ্যোগকে স্বাগত জানান। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব জনাব সাইদুল ইসলাম ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জনাব চেমন আরা তৈয়ব ‘ই-জয়িতা’ প্ল্যাটফর্মকে ক্রেতাবান্ধব করার প্রয়োজনীয় করার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করেন।

WhatsApp Image 2021 09 21 at 4.07.59 PM 1

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফজিলাতুন নেসা ইন্দিরা, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন জনাব মোঃ সায়েদুল ইসলাম, সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, জনাব চেমন আরা তৈয়ব, চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা, জনাব মোহাম্মদ সাহাব উদ্দিন, সহ-সভাপতি ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ। আয়োজনটির সভাপতিত্ব করেন জনাব আফরোজা খান, ব্যবস্থাপনা পরিচালক, জয়িতা ফাউন্ডেশন।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here