নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে উইমেন এন্ড ই-কমার্স (উই)

0

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, ‘সুসন্তান পিতা-মাতাসহ সমাজ ও রাষ্ট্রের জন্য মূল্যবান সম্পদ স্বরূপ। তেমনই একজন সুসন্তান উইমেন এন্ড ই-কমার্স (উই)-এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। শ্রদ্ধা ও ভালোবাসা থেকে পিতার প্রতিষ্ঠিত সাহাব উদ্দিন স্মৃতি বৃত্তি প্রদান কার্যক্রমকে আরো সম্প্রসারিত ও বেগবান করেছেন যার সুফল পাচ্ছে দেশের হাজারো মেধাবী শিক্ষার্থী। শুধু তাই নয়, নারীর ক্ষমতায়নে প্রতিষ্ঠা করেছেন উইমেন এন্ড ই-কমার্স (উই) যার সদস্য সংখ্যা ১৩ লক্ষাধিক। তার এ কর্মকাণ্ডের মাধ্যমে দেশের লক্ষ লক্ষ নারী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে যা সমাজ ও রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মানবিক গুণাবলির অধিকারী নিশা মাত্র ২৫ বছর বয়সে পিতার জীবন বাঁচাতে নিজের একটি কিডনি দান করেছিলেন যা যেকোনো সন্তানের জন্য অনুকরণীয় ও দৃষ্টান্তস্বরূপ’।

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে উইমেন এন্ড ই-কমার্স (উই) আয়োজিত ‘উই কালারফুল ফেস্ট-২০২২’-এর অংশ হিসাবে হাজী সাহাব উদ্দিন স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, ‘হাজী সাহাব উদ্দিন তার কর্মের মধ্য দিয়ে সমাজ ও রাষ্ট্র গঠনে কাজ করে গেছেন। নিজেকে আর্ত মানবতার সেবায় নিয়োজিত করেছেন। ভোগের দুনিয়ায় ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছেন। পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশসেবা ও নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন তারই আদর্শ সন্তান নিশা যা যেকোনো পিতা-মাতার জন্য গর্বের’।

উইমেন এন্ড ই-কমার্স (উই)-এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খান।


মাসুমা শারমীন সুমি,

উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here