চাকরির চেয়ে কোন অংশে কম ইনকাম করছেন না উদ্যোক্তা পল্লবী সাহা রায়

0
উদ্যোক্তা পল্লবী সাহা রায়

ছোট থেকেই নতুন নতুন ড্রেসের প্রতি অনেক বেশি আকর্ষণ ছিল পল্লবী সাহা রায়ের আর সেগুলা নিজের মতো করে ডিজাইন করতে খুব ভালো লাগতো। তিনি যেগুলা ডিজাইন করে বানাতেন সবাই সেটা অনেক পছন্দ করতো। তার যেহেতু অন্য রকম একটা ভালো লাগা আছে ড্রেসের প্রতি তাই তার উদ্যোগটা তিনি ড্রেস দিয়ে শুরু করেন। পরে ধীরে ধীরে ড্রেসের সাথে শাড়ীও যোগ করেন নিজের উদ্যোগে। শাড়ী পরতে তিনি খুব ভালোবাসেন। সুযোগ পেলেই তিনি শাড়ী পরেন।

প্রথমে মাত্র ৫৫০ টাকা দিয়ে তার উদ্যোগ শুরু করেন। শুরু করার ৩/৪ দিনের মাথায় তিনি ১৬৬০০ টাকার অর্ডার পান। সালটা ছিল ২০১৫-এর শেষের দিকে, মাসটা সম্ভবত আগস্ট হবে। তখন থেকে এখন পর্যন্ত চলছে তার উদ্যোগ। আর তার এই উদ্যোগের পেছনের সব থেকে বড় ভূমিকা তার স্বামীর। তিনি তাকে ব্যবসায়ে অনেক বেশি সাপোর্ট করেন। তার প্রথম ক্লাইন্ট এখনো তার কাছ থেকে কেনাকাটা করেন।

তিনি যখন ব্যবসা করতে চেয়েছিলেন অনলাইনে তখন সবার আগে তাকে সাপোর্ট করেন তার স্বামী। শুধু সাপোর্টই না পাশে থেকে সব দিক দিয়ে সাহায্য করেছেন এবং এখনো করে যাচ্ছেন। তার মায়ের প্রথম দিকে পছন্দ ছিল না কিন্তু যখন দেখলেন আমি বেশ ভালো করছি তখন তিনিও তাকে সাপোর্ট করেছেন। আসে পাশের অনেকেই তখন অনেক কথা বলেছে। ‘অনলাইনে বিজনেস করে কি হবে তার থেকে জব করলে ভালো হবে’। কিন্তু মজার ব্যাপার হচ্ছে এখন তারাই তাকে বলে, তিনি তার বিজনেসে ভালো করছেন। তাকে আরো মন দিয়ে কাজ করতে। কারণ পল্লবী তাদের দেখিয়েছেন অনলাইনেও অনেক ভালো কিছু করা যায় ঘরে বসে। আর চাকরির থেকে কোন অংশে কম ইনকাম করছেন না তিনি।

উদ্যোক্তা পল্লবী সাহা রায় এখন দেশীয় শাড়ী এবং দেশিয় ড্রেস ও পাকিস্তানি ড্রেস নিয়ে কাজ করছেন। তার অনলাইন পেজের নাম ‘New Fashion By Pallabi’। তার পণ্য দেশর সব জায়গায় তো যায়ই, দেশ ছাড়িয়ে বিদেশে পৌঁছে যায়। ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত যাচ্ছে। সবাই অনেক বেশি পছন্দ করেন তার ড্রেস এবং শাড়ীগুলা। ক্রেতারা খুব সুন্দর সুন্দর রিভিউ দেন তার পেইজে। তিনি এখন প্রতি মাসেই ৬০/৭০ হাজার টাকার পণ্য বিক্রি করে থাকেন।

উদ্যোক্তা বার্তাকে পল্লবী বলেন, ‘আমি মনে করি আমার উদ্যোগ নিয়ে আমার পথ চলা মাত্র কিছু দিন হল শুরু হয়েছে এখনো অনেক পথ পাড়ি দেয়া বাকি আছে। ছোট ছোট পায়ে চলতে চলতে ঠিক পৌঁছে যাবো আমার গন্তব্যে। সবাই আমার জন্য অনেক বেশি আশীর্বাদ করবেন। এখনো অনেক কিছু করা বাকি’।

উদ্যোক্তা পল্লবী সাহা রায়ের জন্ম এবং বেড়ে ওঠা নড়াইলের লোহাগড়াতে। তার স্কুল ছিল লোহাগড়া পাইলট হাই স্কুল এবং কলেজ ছিল লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়। অনার্স করেছেন যশোর এমএম কলেজ থেকে। বাবা ছিলেন একজন ব্যবসায়ী। বাবা এখন আর বেঁচে নেই। মা আছেন আর ছোট ভাই আছে। দুই ভাইবোনর মধ্যে তিনি বড় ভাই ছোট। বর্তমানে তিনি স্বামী এবং দুই মেয়েকে নিয়ে ঢাকায় থাকেন।

সাইদ হাফিজ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here