ধানমণ্ডি জেনেটিক প্লাজায় এসএমই পণ্যের নতুন সুবিশাল বহর

0

২০১৯ সাল ১৮ ই  মে। পবিত্র রমজান মাস চলছে । ঘড়ির কাঁটায় সকাল ১০.৩০। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মাননীয় মেয়র এবং ঐক্য ফাউন্ডেশন সভাপতি (সিএমএসএম ই উদ্যোগ সম্প্রসারন উইং) আতিকুল ইসলাম এবং বিশিষ্ট নারীনেত্রী, সিএমএসএমই উন্নয়ন ব্যক্তিত্ব এবং ঐক্য ফাউন্ডেশন সভাপতি (সিএমএসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) শাহীন আকতার রেনী এলেন ধানমন্ডি ২৭ নম্বরে। চ্যানেল আই এর পর্দায় লাইভে দু’জন বসলেন সংবাদ সম্মেলনে।  উদ্বোধন  করলেন ঐক্য ফাউন্ডেশনের আয়োজনে  বাংলাদেশের  এসএমই উদ্যোক্তাদের পণ্য নিয়ে বাংলাদেশের প্রথম মডেল শো রুম “ঐক্যস্টোর ” ধানমন্ডি ২৭ নম্বরের জেনেটিক প্লাজায় প্রায় শতাধিক উদ্যোক্তাদের সাথে নিয়ে। 

দিনটির তাৎপর্য ছিলো অনেক, কারণ বাংলাদেশে এসএমই কিংবা সিএমএসএমইর কোনো ডিক্লেয়ার্ড শো রুম হিসেবে ঐক্যস্টোরই প্রথম পথচলা শুরু করে, এবং পথচলার শুরু ছিলো ঐক্য ফাউন্ডেশনের একটি অনন্য এসএমই উন্নয়ন ও নারী উদ্যোক্তা উন্নয়নের উদ্যোগ হিসেবে।  
এরপর দেশের ৪৯৫ টি উপজেলায় এস এম ই পণ্যের শো রুম স্থাপনের কাজ শুরু করে ঐক্য ফাউন্ডেশন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন-বিসিক এর সাথে। 

InShot 20220902 225704936

করোনাকালীন সময়ে এস এম ই উদ্যোক্তাদের ব্যবসা নিয়ে ঘুরে দাঁড়াবার জন্য এবং এস এম ই উদ্যোক্তাদের পণ্য বিক্রয় এর জন্য  শিল্প মন্ত্রণালয়ের সাথে জরুরী এস এম ই পণ্য বিক্রয় কার্যক্রম এবং সরবরাহের কাজ করে হাজার হাজার উদ্যোক্তার আস্থার নামে পরিণত হয় অনলাইনে oikko.com.bd এবং ঐক্য স্টোর। 

বর্তমানে দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ এস এম ই অনলাইন মার্কেট টিতে  দেশব্যাপী এস এম ই উদ্যোক্তাদের পণ্য অনলাইনে oikko.com.bd তে এবং ঐক্যস্টোরের মাধ্যমে শত শত উদ্যোক্তার হাজার হাজার পণ্য বিক্রির এক অভিনব বিশ্বাসের নাম হয়ে উঠেছে ঐক্যস্টোর। 

প্রতিদিন ঐক্য স্টোরের নিত্য নতুন এসএমই পণ্যে ক্রেতারা চিনছেন বাংলাদেশের এস এম ই উদ্যোক্তাদের পণ্য। চিনছেন এস এম ই খাত।  শক্তিশালী হচ্ছেন উদ্যোক্তারা।

InShot 20220903 081924282

ঐক্য স্টোর – oikko.com.bd ধানমন্ডি এস এস ই ব্রাঞ্চ নতুন রং এ ডানা মেললো ২ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায়।  বাংলাদেশের খ্যাতনামা ও ব্যতিক্রমী এসএমই উদ্যোক্তাদের উপস্থিতিতে আলো ঝলমলে  উদ্ভাসিত এক এসএমই পণ্যের ভুবন যোগ হলো ঐক্য স্টোর এর জেনেটিক প্লাজায়  এস এম ই পণ্যের সুবিশাল সম্ভারে। বর্ণিল রং এর ছটায় হাজার বছরের ঐতিহ্যবাহী ক্লে সিরামিকসের শত শত পণ্যের বহর। ওয়ার্ল্ড ক্লাস হ্যান্ডমেড ও হ্যান্ডপেইন্ট ক্লে সিরামিক এখন ধানমন্ডিতে পাবেন ক্রেতারা জেনেটিক প্লাজার oikko.com.bd তে।

শত পদের হ্যান্ডমেড মসলা এবং শত নতুন এসএমই পণ্যের শো কেসের উদ্বোধনী সন্ধ্যায় উপস্থিত ছিলেন দেশবরেণ্য উদ্যোক্তাবৃন্দ।
জাতীয় পুরস্কারপ্রাপ্ত উদোক্তা গাজী তৌহিদুর রহমান,  রেহানা আক্তার এবং বিশিষ্ট নারী উদ্যোক্তা মাহমুদা সুলতানা ইমন। 

InShot 20220902 225628037

নতুন এ আয়োজনের উদ্দেশ্য নতুন নতুন সব বিশ্বমানের এস এম ই পণ্য ক্রেতাদের কাছে সরাসরি প্রদর্শন ও বিক্র‍য়। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে  গাজী তৌহিদুর রহমান  রেহানা আক্তার এবং উদ্যোক্তা মাহমুদা সুলতানা ইমন ফিতা কেটে এই পণ্যবহর উদ্বোধন করেন৷ 

জাতীয় পুরস্কারপ্রাপ্ত  উদ্যোক্তা রেহানা আক্তার বলেন, আমি অনেক বছর ধরে oikko.com.bd র সাথে যুক্ত আছি। ঐক্যের মাধ্যমেই প্রথম ঢাকা ছাড়িয়ে অন্য বিভাগগুলোতে আমার পণ্য যায় এবং বিক্রি বেড়ে যায়। আজকে জেনেটিক প্লাজায় আমার পণ্য এতো অসাধারণভাবে সাজানোর জন্য  oikko.com.bd কে  অসংখ্য ধন্যবাদ জানাই।

উদ্যোক্তা গাজী তৌহিদুর রহমান বলেন, ঐক্য সর্বদা উদ্যোক্তাদের পাশে থাকে। যেকোন উদ্যোক্তাকে সহযোগিতা করে সামনে এগিয়ে নিয়ে যেতে। যে সকল উদ্যোক্তা এ প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন তাদের সবার জন্য শুভকামনা। 

InShot 20220903 082008447

উদ্যোক্তা মাহমুদা সুলতানা বলেন, আমাদের উদ্যোক্তাদের পণ্য অনলাইনে ক্রেতাদের কাছে পৌঁছানোর জন্য এবং অফলাইনেও পণ্য বিক্রি করার জন্য এ ব্রাঞ্চ শুরু করেছিল ঐক্য। বর্তমানে আমাদের পণ্য নিয়ে তাদের কার্যক্রম এবং এর  আরও উন্নতি দেখতে পেরে আমি ভীষণ আনন্দ বোধ করছি। 

আয়োজনে  উপস্থিত ছিলেন ঐক্য কার্যনির্বাহী কমিটির পরিচালকবৃন্দ,  তানভীর আহমেদ তানিম, রাহাত হায়াত খান,  মাহমুদুল হাসান খন্দকার এবং শুভ হাসান।

উপস্থিত ছিলেন  রিফাত কামাল সাইফ, ডেপুটি ডিরেক্টর, মার্কেটিং অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং। এসিস্ট্যান্ট ডিরেক্টর  সি এম এস এম ই উদ্যোক্তা সম্পৃক্তকরণ উইং মিজ তাসনিম রিনা এবং ওয়াসিকা জাহান।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here