বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল শো-২০১৮

গতকাল ২২ নভেম্বর, বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১নং হলে দ্বিতীয় বারের মত আয়োজিত হয়েছে ‘বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৮’।

মোট ১০টি প্যাভিলিয়নে ২৯টি স্টল এতে অংশগ্রহণ করেছে। সকাল ১০ টা থেকেই দর্শনার্থীরা বিভিন্ন স্টল পরিদর্শন করা শুরু করে। স্টলগুলোতে রয়েছে বিভিন্ন কোম্পানির ফুটওয়্যার, ব্যাগ’স এবং এক্সেসরিজ।

ব্লিস-২০১৮ এর স্টলারদের বিভিন্ন ডিজাইনের পণ্যের সমাহার

এছাড়াও আয়োজকরা দর্শনার্থীদের চামড়াজাত পণ্যের ব্যবসায়িক ধারণা দেবার জন্যে ৪টি ধাপে ‘ব্রেক আউট সেশন’ আয়োজন করেছে।

ব্রেক আউট সেশনের ২য় ধাপের অতিথিগণ

বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্যগুলো প্রদর্শনের জন্যে বিভিন্ন স্টল নিয়েছে। পাশাপাশি, এসএমই ফাউন্ডেশন তাদের আওতায় একটি প্যাভিলিয়ন নিয়েছে এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যগুলোকে প্রদর্শনের সুবিধা করে দেবার উদ্দেশ্যে। প্রদর্শনীতে বিদেশী দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত।

প্রদর্শনার্থীদের বিভিন্ন স্টল পরিদর্শন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন করেন ব্লিস-২০১৮ এর এবং প্রদর্শনীটির আয়োজন করে লেদার গুডস এন্ড ফুটওয়্যার ম্যানুফেকচারারস এন্ড এক্সপোর্টারস অব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

অংশগ্রহণকারী উদ্যোক্তাগণ উদ্যোক্তা বার্তাকে জানান, ব্লিস-২০১৮ এর মাধ্যমে বিদেশী প্রতিষ্ঠানগুলোর দর্শকদের সাথে একটি বাণিজ্যিক যোগাযোগ স্থাপন হচ্ছে এবং তাদের তৈরি দেশীয় পণ্যের গুণগত মান ও নজরকাড়া ডিজাইনিং পণ্যসমূহ প্রদর্শনের সুযোগ পাচ্ছে।

অন্যদিকে, আইসিসিবি’র ২নং, ৩নং এবং ৪ নং হলে চামড়া শিল্প প্রযুক্তির প্রদর্শনী ষষ্ঠবারের মত আয়োজন করেছে এএসকে ট্রেড এন্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড, যার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

চামড়া শিল্প প্রযুক্তির প্রদর্শনীতে মোট তিন শতাধিক স্টল রয়েছে। প্রদর্শনীতে বাংলাদেশের সঙ্গে ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০টি দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

লেদারটেক বাংলাদেশ ২০১৮ এ অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান এবং দর্শনার্থীগণ

টাব প্রতিষ্ঠান ফিনিশড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করছে।

প্রায় ২০টি দেশের তিন শতাধিক অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের পণ্য ও প্রযুক্তি উপস্থাপন

পুরো আয়োজনটি চলবে আগামী ২৪ নভেম্বর, ২০১৮ পর্যন্ত।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here