গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদার গুডস্ ইন্টারন্যাশনাল সোর্সিং শো-ব্লিস ২০১৮ এর উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রদর্শনীটির উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, চামড়া শিল্পের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা দিয়ে ব্যবসায়ীদের জন্য একটি ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করতে পেরেছে সরকার। এসময় তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে চামড়াজাত পণ্যের বাজার সম্প্রসারণে বিদেশে নিযুক্ত বাংলাদেশের কূটনীতিকদের আরো জোরালো ভূমিকা পালন করতে হবে।

ব্লিস- ২০১৮ এর উদ্বোধনীতে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ

কর্মক্ষম যুব সমাজকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী জানান, তরুণদের বিভিন্ন খাতে সঠিক ট্রেনিং প্রদান করে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দূর করা গেলে দেশের অর্থনৈতিক চালিকাশক্তি বৃদ্ধি পাবে। পাশাপাশি তিনি দেশের বেসরকারি খাতগুলোকেও অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, চামড়াজাত পণ্য ও পাদুকা শিল্পখাতের জন্য সরকারের পূর্ব ঘোষিত আর্থিক প্রণোদনা বলবৎ থাকবে।

ব্লিস-২০১৮ এর উদ্বোধনের প্রাক্কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চামড়া শিল্পের উন্নয়নে সরকার প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা দিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আগামীতে ক্ষমতায় আসলে রাজশাহী ও চট্টগ্রামে আরো দুটি ট্যানারি ও চামড়া শিল্প পার্ক তৈরি করা হবে।

অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ, ব্যবসা বাণিজ্যের পরিবেশ তৈরি করা, মানুষের জীবনমান উন্নত করাসহ বর্তমান সরকারের নানান উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here