দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনকে সহায়তার আশ্বাস শিল্পমন্ত্রীর

0

দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনকে আরো সহায়তার আশ্বাস দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

শিল্প মন্ত্রণালয়ে তাঁর কক্ষে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের নেতৃত্বে পরিচালক পর্ষদ সদস্যদের সাথে বৈঠকে শিল্পমন্ত্রী আরও বলেন, প্রতিষ্ঠার পর থেকে গত দেড় দশকে দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে অনেক সফল কর্মসূচি বাস্তবায়ন করেছে এসএমই ফাউন্ডেশন। বিশেষ করে এসএমই উদ্যোক্তাদের স্বল্প সুদে অর্থায়ন, পণ্যের বাজারজাতকরণ, উদ্যোক্তাদের নতুন প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধকরণ, এসএমই ক্লাস্টারভিত্তিক উন্নয়ন, দক্ষতা বৃদ্ধিসহ বিভিন্ন ক্ষেত্রে এসএমই ফাউন্ডেশনের কার্যক্রম প্রশংসনীয়, যা দেশের কর্মসংস্থান সৃষ্টি ও মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

তাই এই খাতকে এগিয়ে নিতে এবং এসএমই ফাউন্ডেশনের কার্যক্রমকে আরও গতিশীল করার উদ্যোগ নেবে শিল্প মন্ত্রণালয়।

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিতব্য ১১তম জাতীয় এসএমই পণ্য মেলা আয়োজন নিয়েও নির্দেশনা দেন শিল্পমন্ত্রী।

বৈঠকে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং ফাউন্ডেশনের পরিচালক এস এম আলম, অতিরিক্ত সচিব, শিল্প মন্ত্রণালয়, সামিম আহমেদ, সভাপতি, বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, ইসমাত জেরিন খান, ব্যবস্থাপনা পরিচালক, জারমার্টজ লি., স্বর্ণলতা রায়, সভাপতি, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, প্রফেসর ড. এ কে এম মাসুদ, অধ্যাপক, আইপিই বিভাগ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মির্জা নুরুল গণী শোভন, স্বত্তাধিকারী, এমএনজি মেটাল ইন্ডাস্ট্রিজ, মানতাশা আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক, রিলা’স ফ্যাশন বুটিক, শাহেদুল ইসলাম হেলাল, ভাইস চেয়ারম্যান, বেঙ্গল ব্রেইডেড রাগস্ লি. এবং সালাহউদ্দিন মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক (অ. দা.), এসএমই ফাউন্ডেশন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here