বিশ্ব ভালোবাসা দিবসে ভাটি অঞ্চল সুনামগঞ্জের প্রাণ পুরুষ বাউল সম্রাট শাহ আব্দুল করিম এবং মরমী সাধক হাসন রাজার মতো সৃষ্টিশীল ব্যাক্তিদের অঞ্চলে আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে আজ ১৪ ফেব্রুয়ারি থেকে।

সকাল ৯:৩০ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শেষ হয় সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে। মেলা অায়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন এসএমই ফাউন্ডেশন এবং সেই সাথে সুনামগঞ্জ জেলা প্রশাসন, বিসিক, চেম্বার অব কমার্স, নাসিব, বাংলাদেশ ব্যাংক সহ উদ্যোক্তারা এবং বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, মাননীয় সংসদ সদস্য, সুনামগঞ্জ-৪ ও বিরোধী দলীয় হুইপ, জাতীয় সংসদ। বিশেষ অতিথি জনাব মোঃ মিজানুর রহমান পিপিএম, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত), সুনামগঞ্জ। আরো উপস্থিত ছিলেন জনাব মো: নাদের বখ্ত, মেয়র, সুনামগঞ্জ পৌরসভা, সুনামগঞ্জ; জনাব মো: মোস্তাফিজুর রহমান, সহকারী মহাব্যবস্হাপক, এসএমই ফাউন্ডেশন, ঢাকা; ফৌজী অারা শাম্মী, চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা ও সহাপতি, গ্রাসরুটস,সুনামগঞ্জ; জনাব খন্দকার মজুর অাহমেদ,  সহ-সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, সুনামগঞ্জ; জনাব এম এন এম অাসিফ, উপ-ব্যবস্হাপক, বিসিক, সুনামগঞ্জ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জনাব মোহাম্মদ  শরীফুল ইসলাম, অতিরিক্ত  জেলা প্রশাসক (সার্বিক), সুনামগঞ্জ এছাড়াও হাওরাঞ্চলে নানা প্রান্ত থেকে ছুটে এসেছে মেলাপ্রেমী মানুষেরা।

উদ্যোক্তাদের সারি-সারি পণ্য বসেছে স্টলে স্টলে, বিশ্ব ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ভিড় করছে ক্রেতারা পছন্দের জিনিসটি প্রিয় মানুষকে উপহার দেওয়ার জন্য। অঞ্চলিক এমএমই পণ্য মেলা সুনামগঞ্জের ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে নারী এবং পুরুষসহ ৫১ টি স্টল দিয়েছে।

মেলায়, হ্যান্ডিক্রাফট, হস্তশিল্প, বিভিন্ন ধরনের পিঠা, থ্রি-পিস, কাঠের পণ্য, জুয়েলারি, শীতের চাদর, কাঠের গহনা, কাগজের ফুল, বুটিক, ফুড প্রোডাক্টস, মধু, খামারি মধু, মুখের মুখোশ, নকশী কাঁথা, পাটজাত পণ্য, পাদুকাসহ বিভিন্ন পণ্য আছে।মেলা উন্মুক্ত থাকছে প্রতিদিন সকাল ১০ টা থেকে ৯ টা পর্যন্ত এবং চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here