সোনালি এক ভবিষ্যতের আশায় ঘুরে দাঁড়ানো লক্ষ লক্ষ উদ্যোক্তাদের অনুপ্রেরণা জানাতে সারা দেশে পালিত হচ্ছে এসএমই পণ্য মেলা ২০২০। এসএমই ফাউন্ডেশনের আয়োজনে এবং জয়পুরহাট জেলা প্রশাসন, বিসিক, নাসিব ও জয়পুরহাট জেলা চেম্বার এর সার্বিক ব্যবস্থাপনায় জয়পুরহাট সার্কিট হাউজ মাঠে আজ ১৩ ফেব্রুয়ারি-২০২০ সাত দিনব্যাপী এসএমই পণ্য মেলার শুভ উদ্বোধন ঘোষণা হয়।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে স্থানীয় প্রশাসন, ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টোকহোল্ডারদের সম্পৃক্ত করে তাঁদের সহযোগিতায় সপ্তাহব্যাপী এই এসএমই পণ্য মেলার আয়োজন করা হয়েছে।

বর্ণাঢ্য র‍্যালি শেষে মেলার উদ্বোধনী ঘোষণা করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ জাকির হোসেন। আঞ্চলিক এসএমই পণ্য মেলায় দেশের বিভিন্ন জেলা থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাগণ অংশগ্রহণ করেছেন। মেলায় মোট ৪৯টি স্টলে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য নিয়ে স্টল সাজিয়েছেন। মেলায় ক্রেতা-বিক্রেতা, মিটিং বুথ, তথ্য কেন্দ্র, ব্লাড ডোনেশন ক্যাম্প, মিডিয়া কর্ণারসহ বিভিন্ন আকর্ষণীয় স্টল ও উদ্যোক্তা ব্যাংকার ম্যাচ-মেকিং কর্মসূচি রয়েছে। উদ্যোক্তারা তাদের তৈরি সৃজনশীল সব পণ্য যেমন হাতের কাজের পোষাক, রুমাল, ব্যাগ, চাদর, পাটের পণ্য, বাঁশ ও বেতের কাজ, কাঠের তৈরি তৈজসপত্র দিয়ে তাদের স্টলগুলো সাজিয়ে তুলেছেন। ক্রেতা দর্শনার্থীদের আগ্রহ তাদের অনুপ্রাণিত করছে।

১৩ ফেব্রুয়ারি বিকাল ৪টায় “ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা” বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ মেলা অনুষ্ঠানের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পারস্পারিক সম্পর্ক উন্নয়ন যোগাযোগ ও সেতুবন্ধন তৈরী, এসএমই পণ্য উদ্যোক্তা ও ভোক্তাদের মাঝে পারস্পারিক সম্পর্ক বৃদ্ধি পাবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

মশিউর শাফী
ফিল্ড রিপোর্টার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here