বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন শুরু করেছে।

মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেছেন বিসিক জাতির পিতা শেখ মুজিবের নিজ হাতে গড়া প্রতিষ্ঠান।

মঙ্গলবার সকালে শিল্প মন্ত্রণালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন শুরু করে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

বিসিকের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল বারিক বিষয়টি উদ্যোক্তা বার্তাকে নিশ্চিত করেছেন।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসানের নেতৃত্বে বিসিক পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, বিসিক কর্মকর্তা-কর্মচারীগণ, বিসিক কর্মকর্তা সমিতি ও বিসিক কর্মচারী শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা সভা বিসিক চেয়ারম্যানের সভাপতিত্বে বিসিক বোর্ডরুমে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, বিসিক জাতির পিতা বঙ্গবন্ধু নিজ হাতে গড়া প্রতিষ্ঠান। আজকের দিনে জাতির পিতা জন্ম না নিলে আমরা একটি স্বাধীন দেশ এবং আজকের এই বিসিক পেতাম না।

বিসিক চেয়ারম্যান আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দিয়ে বিসিক সৃষ্টি করেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে সকলে সততার সাথে কাজ করতে হবে।

মুজিববর্ষ উদযাপন অংশ হিসেবে বিসিক ভবনে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া মুজিববর্ষের ব্যানার, ফেস্টুন, মুজিববর্ষের পতাকা দিয়ে বিসিক ভবন সজ্জিত করা হয়েছে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা. আবদুস ছালাম, পরিচালক (অর্থ) জনাব স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) জনাব মোঃ খলিলুর রহমান, পরিচালক ( প্রকল্প) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী, বিসিক সচিব জনাব মোঃ মোস্তাক আহমেদ, জনাব মোঃ এমদাদুল হক, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ), জনাব মোঃ সারোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক (সম্প্রসারণ), প্রকৌশলী নাসরিন রহিম, উপ-মহাব্যবস্থাপক ( শিল্পনগরী), মেরাজ উদ্দিন, উপ-ব্যবস্থাপক ( নকশাকেন্দ্র), বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব নজির আহমেদ ভূইয়া, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জনাব কাজী হারিসুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক (উপকরণ), প্রকৌশলী মো. রাশেদুর রহমান, এজিএম ( পরিকল্পনা) সহ বিসিকে কর্মরত ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীগণ।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here