জমজমাট আয়োজনে বিসিক জয়পুরহাট অনলাইন পণ্য মেলা

0

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় জয়পুরহাটের উদ্যোগে ১৫ দিনব্যাপী ‘বিসিক অনলাইন পণ্য মেলা-২০২১’-এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 15T121508.686

বিসিক জয়পুরহাট জেলার সম্মানিত উপ-ব্যবস্থাপক জনাব লিটন চন্দ্র ঘোষ উপস্থিত থেকে এ-মেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বিসিক শিল্পনগরী জয়পুরহাট-এর শিল্পনগরী কর্মকর্তা জনাব আবু হাশেম এবং প্রমোশন কর্মকর্তা জনাব মুনিরা আক্তার। ‘ বিসিক অনলাইন পণ্য মেলা ২০২১’ চলবে ১০ জুন থেকে আগামী ২৪ জুন পর্যন্ত।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 15T121642.546

মেলায় ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য-সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজসজ্জা-সামগ্রী, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাত করা খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। বিসিক জয়পুরহাট থেকে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তারাই মেলায় অংশগ্রহণ করছেন।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 15T121749.031

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 15T121625.080

বিসিক জয়পুরহাট জেলার সম্মানিত উপ-ব্যবস্থাপক জনাব লিটন চন্দ্র ঘোষ এই মেলার আয়োজন সম্পর্কে বলেন – ‘ করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। এতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারবেন।’

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here