জমজমাট আয়োজনে বিসিক জয়পুরহাট অনলাইন পণ্য মেলা

0

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় জয়পুরহাটের উদ্যোগে ১৫ দিনব্যাপী ‘বিসিক অনলাইন পণ্য মেলা-২০২১’-এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

বিসিক জয়পুরহাট জেলার সম্মানিত উপ-ব্যবস্থাপক জনাব লিটন চন্দ্র ঘোষ উপস্থিত থেকে এ-মেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বিসিক শিল্পনগরী জয়পুরহাট-এর শিল্পনগরী কর্মকর্তা জনাব আবু হাশেম এবং প্রমোশন কর্মকর্তা জনাব মুনিরা আক্তার। ‘ বিসিক অনলাইন পণ্য মেলা ২০২১’ চলবে ১০ জুন থেকে আগামী ২৪ জুন পর্যন্ত।

মেলায় ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য-সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজসজ্জা-সামগ্রী, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাত করা খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। বিসিক জয়পুরহাট থেকে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তারাই মেলায় অংশগ্রহণ করছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক।

বিসিক জয়পুরহাট জেলার সম্মানিত উপ-ব্যবস্থাপক জনাব লিটন চন্দ্র ঘোষ এই মেলার আয়োজন সম্পর্কে বলেন – ‘ করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। এতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারবেন।’

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here