জনপ্রতি ৯৯৯ টাকায়  ভ্রমণ করবে পদ্মা সেতুতে

0

দেশি-বিদেশি পর্যটকদের চাহিদার কথা বিবেচনা করে সাশ্রয়ী মূল্যে স্বপ্নের পদ্মা সেতু ঘুরে দেখানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। সংস্থাটি সপ্তাহে দুই দিন আগ্রহী দর্শনার্থীদের পদ্মা সেতু ঘুরে দেখাতে নিয়ে যাবে। এজন্য জনপ্রতি নেওয়া হবে ৯৯৯ টাকা।

শুক্রবার (২২ জুলাই)  রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে এই প্যাকেজ ট্যুরের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিন দুটি ট্যুরিস্ট কোস্টার উদ্বোধনের  মাধ্যমে পদ্মা সেতু ভ্রমণ কার্যক্রম শুরু করবে। উদ্বোধন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় দক্ষিণবঙ্গসহ সারাদেশেই পর্যটন খাতে অভূতপূর্ব উন্নতি ঘটবে। দেশের সমুদ্র সৈকত, চা বাগান, রাঙ্গামাটির পথ, প্রত্নতাত্ত্বিক স্থাপনার মতো সৌন্দর্য পৃথিবীর মানুষের কাছে আকর্ষণ বাড়াবে।

InShot 20220722 204327700

পর্যটন কর্পোরেশন জানিয়েছে, নিজস্ব দুটি শীতাতপনিয়ন্ত্রিত (এসি) ট্যুরিস্ট কোস্টার প্রতি শুক্র ও শনিবার ঢাকার আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে বিকেল ৪টায় আগ্রহী দর্শনার্থীদের নিয়ে যাত্রা শুরু করে পদ্মা সেতু ঘুরিয়ে আবার রাত ১০টায় ফিরে আসবে। দর্শনার্থী বহনকারী কোস্টার পদ্মা সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা চত্বর পর্যন্ত যাবে। আপাতত সপ্তাহে দুই দিন এ ভ্রমণের আয়োজন করা হলেও দর্শনার্থীদের চাহিদা বিবেচনায় পরে তা আরও বাড়ানো হতে পারে। ভ্রমণের জন্য সশরীর ও বিকাশে দুইভাবে টাকা পরিশোধের সুযোগ থাকছে। পাঁচ বছর পর্যন্ত বাচ্চাদের খরচ ফ্রি।  পদ্মা সেতুতে ভ্রমণে ২৯ আসনের দুটি ট্যুরিস্ট কোস্টার চলাচল করবে। প্রথম ভ্রমণে ৫০ শতাংশ মূল্যছাড় দিয়ে এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। অর্ধদিবসের এ পদ্মা সেতু ভ্রমণের ঘোষণায় ব্যাপক সাড়া মিলেছে। যদিও পরের ভ্রমণগুলোতে মূল্যছাড় ৫০ থেকে কমিয়ে ৪০ শতাংশ করা হয়েছে। সে ক্ষেত্রে খরচ পড়বে ১ হাজার ২০০ টাকা।

এই ভ্রমণের মাধ্যমে পর্যটকরা দিনের আলোতে এবং সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতুর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবেন। প্যাকেজ ট্যুরটি বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট প্রশিক্ষিত গাইড দ্বারা পরিচালিত হবে।

InShot 20220722 204223368

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ট্রিয়াব) সভাপতি খবির উদ্দিন আহমেদ, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরায়েশি।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here