বিজয়ের ৪ যুগ। ‘’আমি বাংলাদেশ’’এই মুল প্রতিপাদ্য নিয়ে  চ্যানেল আই বিজয় মেলা ২০১৯ অনুষ্ঠিত হল ।চ্যানেল আই চেতনা চত্বরে বিজয় মেলার উদ্বোধন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীবৃন্দ, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যবৃন্দ , বীর মুক্তিযোদ্ধা ।এই সময় চ্যানেল আই পরিবারের পক্ষ থেকে অতিথিদের নিয়ে উদ্বোধনী আয়োজনে অংশ নেন ফরিদুর রেজা সাগর, ব্যবস্থাপনা পরিচালক, ইমপ্রেস টেলিফিল্ম লিঃ, চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য জহির উদ্দীন মাহমুদ মামুন এবং মুকিত মজুমদার বাবু।

এই সময় বক্তব্য রাখেন গ্রামীণফোনের হেড অফ অপারেশন্স মোঃ সাজ্জাদ হাসিব, আইএফ আই সি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং বিশ্ব সাহিত্য কেন্দ্রের ট্রাস্টি শাহ আলম সারোয়ার, ঐক্য স্টোরের সিএমএসএমই  বাণিজ্যিক সম্পৃক্তকরণ পরিচালক জান্নাতুল ফেরদৌস তিথি।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফকির আলমগীর, রফিকুল আলম, ডাঃ অরুপ রতন চৌধুরী, কাদেরী কিবরিয়া, ডালিয়া নওশীন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফকির আলমগীর।

স্বাধীন বাংলা ফুটবল টিমের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাইদুর রহমান প্যাটেল, শেখ আশরাফ আলী, শেখ তাসলিম উদ্দিন, আমিনুল ইসলাম সুরুজ, মোঃ আবদুস সাত্তার, বীরেন দাস বীরু। স্বাধীন বাংলা ফুটবল টিমের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাইদুর রহমান প্যাটেল।

মেলায় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মেলায় উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা, ও সুরের ধারার ৫০ জন, একে একে মঞ্চে পরিবেশিত হয়, দেশের প্রখ্যাত শিল্পীদের মনোমুগ্ধকর আয়োজন। দেশের নবীন –প্রবীণ চিত্রশিল্পীদের অংশগ্রহণে এবং  তাঁদের রং তুলির আঁচড়ে মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে নিয়ে আঁকা ছবিতে মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে, তাদের সাথে যোগ দিয়ে আলাদা একটি স্থানে শিশু কিশোর রা আঁকে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ছবি।

মেলায় “আমি বাংলাদেশ “ থিম এ মাইম পরিবেশন করেন মিরর মাইম থিয়েটার, নির্দেশনায় ছিলেন মোঃ মাহবুব আলম।

মেলায় রেজওয়ানা চৌধুরী বন্যা সুরের ধারার শিল্পীদের নিয়ে ধনধান্য পুষ্প ভরা গানটি পরবেশন করার সময় শত শত উপস্থিত অতিথি তাঁর সাথে গানটি গেয়ে ওঠেন, আবেগঘণ এক পরিবেশের সৃষ্টি হয় মেলা প্রাঙ্গণে, অনেকের গলা ধরে আসে এবং অশ্রুসিক্ত হয়ে পড়েন অনেকেই গানটি গাইবার সময়।

মেলায় বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ওয়ার্ল্ড ইউনিভার্সিটি এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, বীর মুক্তিযোদ্ধা ড. হাসান মাহমুদ।

বিজয় মেলায় মুক্তিযোদ্ধা এবং চিত্র শিল্পী ইম্রুল চৌধুরীর সাথে “জয় বাংলা” স্লোগানে মেলা প্রাঙ্গণ মুখরিত করে তোলেন শত শত অতিথি এবং পর্দায় কোটি দর্শক।

চ্যানেল আই গ্রামীণফোন বিজয় মেলা অনুষ্ঠিত হলো। সহযোগী হিসেবে পাওয়ার্ড বাই আই এফ আই সি ব্যাংক এবং কো স্পন্সর হিসেবে ছিলো বাংলাদেশের কুটির মাইক্রো,ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অনলাইন এবং অফলাইন প্ল্যাটফর্ম  ঐক্য স্টোর এবং oikko.com.bd

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here