কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে সর্বসাধারণকে সঙ্গে নিয়ে উৎসব আয়োজনের সুযোগ না থাকলেও, ভার্চ্যুয়ালি দিনব্যাপী উদযাপন করা হবে চ্যানেল আইয়ের উদ্যোগে ১৪তম ঐক্য ডটকম ডটবিডি ‘বিজয় মেলা’।

মঙ্গলবার দুপুরে চ্যানেল আইয়ের স্টুডিওতে এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও প্রবীণ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, জনপ্রিয় কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও গণসংগীত শিল্পী ফকির আলমগীর।

এছাড়া সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সিএমএসএমই উদ্যোক্তা, উদ্যোগ উন্নয়ন উইং এবং ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আকতার রেনী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ঐক্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজ।

সংবাদ সম্মেলনে প্রত্যেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

ভার্চুয়ালি যুক্ত হয়ে শাহীন আকতার রেনী বলেন, আমরা বীরের জাতি। কোনো কিছুতে দমে থাকি না। চ্যানেল আই সাহস করে নিয়ম মেনে এই আয়োজন করছে এজন্য তাদের কাছে কৃতজ্ঞতা জানাই। ঐক্য ফাউন্ডেশনের ৮০ লাখ উদ্যোক্তা এর সঙ্গে রয়েছে।

ইমদাদুল হক মিলন বলেন, চ্যানেল আই যে আয়োজন করে আমি খেয়াল করি সারাদেশ থেকে মানুষ আসে। কারণ দেশের মানুষ এই চ্যানেলটিকে নিজের মনে করে। চ্যানেল আইও এই নীতি নিয়ে তাদের যাত্রা চালিয়ে যাচ্ছে। শুধু বিজয় মেলা নয়, জাতীয় জীবনের প্রতিটি দিবসে চ্যানেল আই বিশেষভাবে পালন করে। আমি নিজে কালের কণ্ঠের সম্পাদক হলেও শুরু থেকে মানসিকভাবে চ্যানেল আইয়ের সঙ্গে যুক্ত। সবসময় প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করি।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, নতুন করে আবার এদেশের মানুষ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হোক, চ্যানেল আই তার উদ্যোগ ও গৌরব বয়ে এগিয়ে যাক এটাই বিজয় দিবসের প্রত্যাশা।

ফকির আলমগীর বলেন, মহামারীর মধ্যেও চ্যানেল আই নিয়ম নেমে বিজয় দিবস পালন করছে এজন্য কর্তৃপক্ষকে অবশ্যই সাধুবাদ জানাই।

কঠিন মহামারি করোনার মধ্যেও জীবন জীবিকার প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হচ্ছে। বিজয় দিবসে অন্যান্য বারের মতো স্বাভাবিক পরিবেশ থাকলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ এবং আগামী বছর স্বাধীনতার ৫০ বছর পূর্তি সবকিছু মিলিয়ে অন্যরকম আনন্দ ও উদযাপন হতো বলে মনে করেন চ্যানেল আইয়ের ম্যাগাজিন আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, যথারীতি স্বাস্থ্যবিধি মেনে চ্যানেল আই এবারের বিজয় দিবস পালন করবে। বিজয় দিবসে চ্যানেল আইয়ের অনুষ্ঠানগুলোর মধ্যে থাকবে গানে গানে সকাল শুরু থেকে বিজয়ের নানা অনুষ্ঠান। সকাল ১১ থেকে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত ঐক্য চ্যানেল আই বিজয় মেলা ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here