দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক আয়োজিত “৪র্থ আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৯” এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলো আজ।

প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের দেশীয় পণ্যের প্রদর্শন, বিপণন ও রপ্তানিকরণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশে ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২১-২৩ ডিসেম্বর “৪র্থ আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৯” অনুষ্ঠিত হবে।

২১ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় মেলা আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। এছাড়া সরকারি উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজ, শিক্ষাবিদসহ চট্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের স্ব-স্ব উপস্থিতির মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠান আলোকিত ও মহিমান্বিত হবে।

মেলার প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রান্তিক উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্যে নতুনত্ব ও প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্বনির্ভরতা প্রকাশের দ্বারা দেশীয় ব্যবসায় সম্প্রসারণ এবং রপ্তানিকরণ যাতে জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়।

মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার স্টলসমূহকে প্রাইম জোন এবং জেনারেল জোন নামে দু’টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রাইম জোনে ১৯টি এবং জেনারেল জোনে ৩৮টি সহ মোট ৫৭টি স্টল থাকবে।

৭টি ব্যাংক, প্লাষ্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য ও কৃষি প্রযুক্তি, হ্যান্ডিক্রাফটস, জামদানী, প্যাকেজিং, প্রক্রিয়াজাত খাদ্য, পর্যটনসহস্থানীয় পণ্য যেমন- কুমিল্লার খাদি, রংপুরের সতরঞ্জি নিয়ে ৪৫টির অধিক প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করবে।

এবারের মেলায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশ ও র‍্যাবের টহল অব্যাহত থাকবে। এছাড়া সার্বক্ষণিকভাবে মেলা প্রাঙ্গণে আনসার ও নিরাপত্তা রক্ষী নিয়োজিত থাকবে। দর্শনার্থীদের প্রবেশ পথে নিরাপত্তা নিশ্চিতকল্পে আর্চওয়ে স্থাপন করা হয়েছে। মেলা প্রাঙ্গনের চারপাশ সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত হবে। ঘোষণামঞ্চ থেকে সার্বক্ষণিকভাবে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ও দর্শনার্থীদের জন্য প্রয়োজনীয় তথ্য ও দিক নির্দেশনা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চেম্বার প্রেসিডেন্ট, মাহবুবুল আলম, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুগণ, চেম্বার সিনিয়র সহ-সভাপতি জনাব ওমর হাজ্জাজ, সহ-সভাপতি জনাব তরফদার মোঃ রুহুল আমিন মেলার দায়িত্বপ্রাপ্ত পরিচালকবৃন্দ এবং মেলার অন্যতম স্পন্সর দি সিটি ব্যাংক লিঃ’র চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জনাব কায়েশ চৌধুরী, মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

মেলার মিডিয়া পার্টনার চ্যানেল আই এবং অনলাইন ব্রডকাস্ট পার্টনার উদ্যোক্তা বার্তা ডটকম।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here