শেফ বিয়ন্ড হোম-২০১৯

রাজধানীতে আজ শুরু হয়েছে হোমমেড ফুড কার্নিভাল। ১৫ জন নারী যারা অনলাইন ভিত্তিক হোমমেড ফুড ব্যবসায় সরব বিচরণ করছেন তাদের নিয়েই এ আয়োজন। মাইডাস সেন্টারে “শেফ বিয়ন্ড হোম-২০১৯” শিরোনামে ২ দিন ব্যাপী হোমমেড ফুড কার্নিভাল এর আয়োজন করেছে পপ অফ কালার। পপ অফ কালার এর উদ্যোগে এই কার্নিভালটি উদ্বোধন হয় আজ সকাল ১১টায়।

পেশাদার শেফ নয়, নারী উদ্যোক্তাদের উদ্যোগে পারিচালিত হোমমেড খাবার নিয়ে এই কার্নিভালে অংশ নিয়েছে-ডলি’স এ্যাটেলিয়ের, চাচি’স চক, হোম কিচেনেটস্, বোনাঞ্জা লাইফস্টাইল, ফুড ফ্রলিক, কুক অফ, ফ্লেভারিনো বাই স্যাম, কুক আপস্, মলি’স ফ্যামিলি কিচেন সহ ১৫ টি প্রতিষ্ঠান।

স্বাস্থ্যকর ও মুখোরোচক মেইন ডিশ থেকে শুরু করে শতেক ডেজার্ট কিংবা বার্থডে কেক, পেস্ট্রি, পুডিং, মিষ্টান্ন, কাটলেট, গ্রীন-সালাদ, বিভিন্ন পানীয় যেমনঃ ক্যান্সার ফাইটার জুস,স্কিন ক্লিনজার স্মুদি, স্ন্যাকস সহ রকমারি হোমমেড ফুড নিয়ে উদ্যোক্তারা সাজিয়েছে তাদের স্টলগুলো।

মেলার প্রধান আয়োজক টিনকার জান্নাত মিম জানান, পপ অফ কালার উদ্যোক্তাদের জন্য বিভিন্ন সময় বিভিন্ন ইভেন্ট আয়োজন করলেও ফুড কার্নিভাল এবারই প্রথম। বাড়িতে বসে যারা রান্না করেন নানান ডিশ, অনেকেই গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য কোনও প্ল্যাটফর্ম পান না। তারা যে গুড শেফ, তারা যে হেলদি এন্ড হাইজেনিক ফুড প্রিপারেশন করছে, এবং তারা আজ যেকোন উৎসবের জন্য হাজার হাজার মানুষের খাবারের অর্ডার মিট করছে, এটা সরেজমিনে জানাতে ও দেখাতে পারার উদ্দেশ্যেই এই কার্নিভালের আয়োজন ।

কার্নিভালে অংশগ্রহণকারী উদ্যোক্তারা জানান প্রথমবারের মত আয়োজিত এই ফুড কার্নিভালে এসে তারা ভীষণ আনন্দিত, কারণ কার্নিভালে এত ক্যাটাগরির খাবারের সম্মিলিত উপস্থিতি তাদের বৃহৎ মানসিক শক্তি ও তাদের কর্মের গুনগত মানকে জানান দিচ্ছে। ছুটির দিন হওয়ায় ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক সমাগম হয়েছে।তারা অনেক খুশি এমন সাড়া পেয়ে।

১৫ নারী উদ্যোক্তার এই উৎসবে সাথী হয়েছেন অনেকেই, সহযোগিতায় পপ অফ হোপ, কার্নিভাল স্পন্সর হিসেবে আছেন রাধূনী, ক্রিয়েটিভ পার্টনার ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট, ইভেন্ট পার্টনার ওয়েডিং বিস, স্বাস্থ্যসচেতনতা সহযোগী রোস বাংলাদেশ বিশেষ করে তারা এসেছেন নারীদের স্তন ক্যান্সার প্রতিরোধের বার্তা নিয়ে, রেডিও পার্টনার কালারস এফ এম, অনলাইন নিউজ পার্টনার বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডট কম এবং পিআর পার্টনা স্পটলাইন। কে নাসিফ এর তত্ত্বাবধানে ফটোগ্রাফি দল আছেন সুন্দর মুহূর্তগুলো বন্দি করার জন্য এবং হোমমেড ফুডের সাথেই লাইভ মিউজিক প্রেজেন্টেশন আছে প্রতিদিন । বাংলাদেশের স্বনামখ্যাত সেরা রাধুনী সাবিনা সিরাজি এবং কল্পনা রহমান উপস্থিত থেকে কার্নিভালে অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন।

কার্নিভালে প্রবেশ সকলের জন্য উন্মুক্ত। শনিবার ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত ধানমন্ডির মাইডাস সেন্টারের ১২ তলায় চলবে এই ফুড কার্নিভাল।

 

বিশেষ প্রতিনিধি, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here