গ্রামীণ পরিবেশে এরাবিয়ান এবং সী ফুডে সফলতা

0
ব্যবসায়ী মহর খান

গ্রামীণ পরিবেশে এরাবিয়ান এবং সী ফুডে সফলতা পেয়েছেন খান কাবাব এন্ড রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী উদ্যোক্তা মহর খান।

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় এক গ্রামীণ পরিবেশে গ্রাম বাংলার হারানো ঐতিহ্য কে ধরে রাখার জন্য গ্রামীন আদৌলে সাজিয়েছেন রেস্টুরেন্টটি।

দীর্ঘ ১০ বছর প্রবাস জীবন কাটান উদ্যোক্তা মহর খান। সৌদি এবং কাতারে বিভিন্ন রেস্টুরেন্টে চাকরি করেছেন বেশ কিছু দিন। পরে নিজেই রেস্টুরেন্ট চালু করেন সেখানে৷ তুরষ্ক, মিশর, ইন্ডিয়া,আফগানিস্তান থেকে ট্রেনিং নিয়েছেন।

2 26

ইচ্ছে ছিল প্রবাস জীবনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজের দেশে নিজ এলাকায় একটি সী ফুড রেস্টুরেন্ট দিবেন। ২০১৯ সালে দেশে ফিরে বিভিন্ন প্রতিকূলতাকে সামলে নিয়ে শুরু করেন তার রেস্টুরেন্ট ব্যবসা। শুরুটা ভ্রাম্যমান হলেও এখন তিনি স্থায়ীভাবে সিংগাইর উপজেলার চর আজিমপুর গ্রামে রেস্টুরেন্টটি পরিচালনা করে আসছেন।

3 19

বিভিন্ন বাঁশের বেড়া দিয়ে তৈরি একটি গ্রামীণ পরিবেশে সী ফুড এবং এরাবিয়ান খাবার খেতে দূর দূরান্ত থেকে অনেক ক্রেতা আসছেন খান কাবাব এন্ড রেস্টুরেন্টে।

সী ফুড আইটেম হিসেবে কোরাল মাছের বার বি কিউ, রুপচাঁদা মাছের বার বি কিউ, টুনা ফিশ বার বি কিউ, কাঁকড়া, অক্টোপাস, লভস্টারসহ এরাবিয়ান বিভিন্ন খেবছা পাওয়া যায় খান কাবাব এন্ড রেস্টুরেন্টে।

4 10

উদ্যোক্তা মহর খান বলেন, ‘‘কাস্টমারদের অর্ডারের ভিত্তিতে খাবার পরিবেশন করা হয়। কোনো খাবার আগে থেকে তৈরি থাকেনা৷ আমাদের কিচেন সবার সামনে, কাজেই আমরা কিভাবে খাবার পরিবেশন করছি তা গ্রাহক সরাসরি দেখতে পাচ্ছেন। এতে আমরা বিশ্বাসের জায়গাটুকু নিশ্চিত করতে পারছি’’।

ভবিষ্যতে সম্পূর্ণ গ্রামীণ ডেকোরেশনে পার্টি সেন্টার করার ইচ্ছা আছে এবং সী ফুড আইটেম আরো কিছু সংযোজনের ইচ্ছা উদ্যোক্তার।

সেতু ইসরাত ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here