গুলশান সিক্স সিজন অটাম মেলা

0

উদ্যোক্তাদের তৈরি ফ্যাশন সামগ্রী নিয়ে কোরাল ক্লোজেট প্রেজেন্টেস অটাম ফেয়ার ২০২২ অনুষ্ঠিত হলো রাজধানীর গুলশান সিক্স সিজন হোটেলের দ্বিতীয় তলার এক্সিবিশন হলে। শনিবার শেষ হওয়া মেলায় বাংলাদেশের সেরা সব ব্র্যান্ডের পণ্য এক ছাদের নীচে প্রদর্শন করা হয়। নবীন-প্রবীণ দেশি-বিদেশি পণ্য নিয়ে উদ্যোক্তাদের অংশগ্রহণে মেলা ছিল জমজমাট।

আয়োজক রূপো শামস বলেন: ৮ বছর ধরে এ মেলা করছি, বছরে ৩ মাস পর পর প্রতি মওসুমে আমি এই এক্সিবিশনের ব্যবস্থা করে থাকি। মেলায় অংশগ্রহণ করা অনেক উদ্যোক্তা নিজের উদ্যোগকে নাম করা ব্র্যান্ড হিসেবে গড়ে তুলেছে।

উদ্যোক্তা ফারিয়া নুর বলেন, উন্নয়নের অন্যতম প্রধান কৌশল হচ্ছে পণ্য উন্নয়ন ও পণ্যের বাজার সৃষ্টি। আর পণ্যের বাজার সৃষ্টির অন্যতম প্রধান কৌশল হচ্ছে উদ্যোক্তাদের মেলার আয়োজন ও মেলায় অংশগ্রহণ।’

উদ্যোক্তা তানজিলা আক্তার বলেন, বতর্মান সময়ে দিন দিন দেশীয় পণ্যের প্রতি ক্রেতার চাহিদা বা কদর বাড়ছে। কিন্তু সবার শো-রুম নেওয়ার সাধ্য বা সামর্থ্য নেই। সে কারণে অনলাইনে যারা ব্যবসা করেন, তারা যেন ক্রেতার কাছে সরাসরি কিনে নিতে পারেন এবং ক্রেতাদের পণ্য প্রদর্শন করতে পারেন সেজন্য মেলা খুব কার্যকর। পাশাপাশি উদ্যোক্তাদের বিশ্বাস বা আস্থা আরও বৃদ্ধি পায়। সেজন্য এক্সিবিশনগুলোতে অংশগ্রহণ করে থাকি।

মেলা ঘুরে দেখা গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে প্রায় সকল প্রকার বিলাসী পণ্য স্থান করে নিয়েছে। তবে মেলায় হাতে তৈরি দেশি শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস, জুতা ও জুয়েলারি বেশি নজর কেড়েছে ক্রেতাদের। পাশাপাশি ছিল রিলাক্সেশন ক্যান্ডেল, মার্বেল ব্যাগসহ হোম ডেকর প্রডাক্টস।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here