Advertisement

ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে কুড়িগ্রামে শেষ হল ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। কুড়িগ্রামের খলিলগঞ্জে এসোসিয়েশন ফর অলটারনেটিভ ডেভলপমেন্টের প্রশিক্ষণ কক্ষে এ কোর্সের আয়োজন করা হয়।

এ প্রশিক্ষণে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয় যাতে তারা ব্যাংক এবং নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ গ্রহণ করতে পারেন। প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাদের ঋণ গ্রহণ বিষয়ক কারিগরী সহায়তাও প্রদান করা হয়। ইউরোপীয় ইউনিয়নের দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করেন। বৃহস্পতিবার বিকেলে প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অন্যদিকে লালমনিরহাটেও একই বিষয়ে আরেকটি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্প। জেলার আদিতমারী উপজেলা পরিষদে কনফারেন্স রুমে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। ৫ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারী ২৫ জন নারী উদ্যোক্তাকে সনদপত্র প্রদান করা হয়। এসময় ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম এবং ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৮টি জেলা ও উপজেলায় ২৫ জন করে মোট ২শ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম।

Advertisement

 

ডেস্ক রিপোর্ট, বিসিক

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here