তুলি একজন রান্নার উদ্যোক্তা। সংসারের সচ্ছলতা এবং নিজের একটি জায়গা তৈরী করার উদ্যেশ্য থেকেই নারী উদ্যোক্তা হিসেবে আসা।

প্রত্যেক বারের মত গত ২৪ এপ্রিল, তুলি ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের কাঁচা কাঠালের কাটলেট রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তুলি উদ্যোক্তা বার্তাকে জানান, ” কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে যাওয়ার সুযোগ পাওয়ায় এবং আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত। ” তিনি উদ্যোক্তা বার্তার সাথে কাঁচা কাঠালের রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণঃ সেদ্ধ করে বেটে নেওয়া কাঁচা কাঁঠাল-১ কাপ, সেদ্ধ ম্যাসড আলু- ১/২ কাপ, কাঁচা মরিচ কুচি- ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি- ২ টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি- ২ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া- ১/২ চা-চামচ, ম্যাগীমসলা- ১ চা-চামচ, ময়দা- ১/২ কাপ, ব্রেডকাম-১/২ কাপ, ডিম- ১টা, লবণ- স্বাদমতো, তেল- ভাজার জন্য।

প্রস্তুত প্রণালীঃ প্রথমে কাঁঠাল খোসা ছাড়িয়ে ভাল করে ধুয়ে কিউব করে কেটে সিদ্ধ করে বেটে নিতে হবে। এরপর আলু ধুয়ে সিদ্ধ করে ম্যাসড করে নিতে হবে। এবার একটি পাত্রে বেটে নেওয়া কাঁঠাল, ম্যাসড আলু ঢেলে ব্রেডকাম, ময়দা ও ডিম বাদে বাকি সব মসলা দিয়ে ভালো করে মাখাতে হবে। এবার ছোট ছোট কাটলেট আকারে বানিয়ে ময়দায় কোট করে ডিমে চুবাতে হবে। এরপর ব্রেডকাম লাগিয়ে ডুবো তেলে ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে তুলে সসের সাথে গরম গরম পরিবেশন করুন কাঁচা কাঁঠালের কাটলেট।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “ উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here