দিল আফরোজ সাইদা একজন রান্নার উদ্যোক্তা। অল্প বয়সে বিয়ে আর সন্তান হয়ে যাবার পর তিনি স্বাধীন ভাবে কিছু করার দৃড় ইচ্ছাশক্তি থেকেই হয়ে উঠেন “সাইদা’স কিচেন” এর একজন সফল উদ্যোক্তা হিসেবে।

গত ২২ এপ্রিল , দিল আফরোজ সাইদা ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের স্পাইসি প্রন বাইট রান্না নিয়ে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে দিল আফরোজ সাইদা উদ্যোক্তা বার্তাকে জানান, ” এই প্রথম বারের মত কেকা ফেরদৌসী আপা ভিন্নধর্মী একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন যা আমার মত সকল উদ্যোক্তাদের মনোবল বাড়ানোতে এবং তাদের কাজে অনুপ্রেরণা দেবার মত । আমি আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত। ” তিনি উদ্যোক্তা বার্তার সাথে স্পাইসি প্রন বাইট রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণ: চিংড়ি মাছ আধা কাপ, পাউরুটি- ৪টা, ক্যাপসিকাম-১ টা, টমেটো-৩টা, রসুন বাটা- আধা চা-চামচ ,বাটার-২ টেবিল চামচ, তেঁতুল সস- স্বাদমতো, শুকনা মরিচ গুঁড়া- আধা চা-চামচ, লবণ- স্বাদ মতো, পুদিনা পাতা- ৬/৭ টা।

dil

প্রস্তুত প্রণালী: চিংড়ি কেটে ধুয়ে নিন। তারপর অল্প লবণ দিয়ে ভিজিয়ে রাখুন। টমেটো, ক্যাপসিকাম কিউব করে কেটে নিন। পাউরুটি একটা সাইজে কেটে বাটার লাগিয়ে রাখুন। এবার ১ টেবিল চামচ বাটার দিয়ে তাতে অল্প রসুন দিয়ে নেড়ে চিংড়ি দিয়ে ভেজে নামিয়ে ফেলুন। অন্যদিকে পাউরুটি একটা সাইজে কেটে একদিকে বাটার লাগিয়ে সেই দিকটা হালকা ভেজে নিন। একই ভাবে ক্যাপসিকাম ও টমেটো অল্প বাটার, রসুন ও লবণ দিয়ে ভেজে নিন। একই ভাবে ক্যাপসিকাম ও টমেটো অল্প বাটার , রসুন ও লবণ দিয়ে ভেজে নিন।
সব ভাজা হলে ছোট বাটিতে প্রথমে কাটা পাউরুটি রেখে তার উপর চিংড়ি দিয়ে দিন। উপরে টমেটো ও ক্যাপসিকাম দিয়ে তার উপরে তেতুলের সস ও পুদিনা পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “ উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য ।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here