প্রথম শুরুটা ছিলো বুটিক্স ব্যবসা দিয়ে। ছোটবেলা থেকেই নিজের কিছু করার ইচ্ছে ছিলো যা বিয়ের পরেও চাকরির পাশাপাশি ধরে রেখেছেন উদ্যোক্তা আফসানা হাসান। দাদীর রান্নার স্বাদে মুগ্ধ হয়ে শিখেছেন রান্না। প্রতিবেশিদের নিজের রান্না দিয়ে মন জয় করে ফেসবুকে চালু করেন “আফসানা কুকিং ওয়ার্ল্ড” নামের পেইজ আর সেখান থেকেই হয়ে উঠেন একজন সফল রান্নার উদ্যোক্তা।

প্রত্যেক বারের মত গত ২৭ এপ্রিল, আফসানা হাসান ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের চিকেন কোপ্তা পাকোড়া রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আফসানা হাসান উদ্যোক্তা বার্তাকে জানান, “আমার মত একজন উদ্যোক্তাকে কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে একটি সুযোগ দেয়ায় এবং আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই ভালো লাগছে।” তিনি উদ্যোক্তা বার্তার সাথে চিকেন কোপ্তা পাকোড়া রেসিপিটি শরিকানা করেছেন।

ahsanan

উপকরণ: চিকেন কিমা- ১ কাপ, কর্নফ্লাওয়ার-৩ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া- ১ চা-চামচ, চিনি-১ চা-চামচ, জিরা গুঁড়া-১ চা-চামচ, গরম মসলা গুঁড়া-১ চা-চামচ, লেবুর রস- ১ চা-চামচ, আদা রসুন পেস্ট-১ চা- চামচ, লবণ-পরিমাণমতো, ময়দা- দেড় কাপ এর মত, ডিম ১ টি, বেকিং পাউডার- হাফ চা-চামচ, তেল পরিমানমতো।

রন্ধন প্রণালী:
প্রথমে বাটিতে কিমা, কর্নফ্লাওয়ার চিলিফ্লেক্স, জিরা গুঁড়া, ধনে গুঁড়া, গোলমরিচ গুঁড়া, গরম মসলা, চাট মসলা, লবণ, লেবুর রস দিয়ে মাখিয়ে রাখতে হবে। এরপর বল বানিয়ে সামান্য তেল ব্রাশ করে কোপ্তাগুলোকে ভেজে নিয়ে ঐ পাত্রে ৩ টেবিল চামচ পানি দিয়ে সিদ্ধ করে নিতে হবে। এর পর একটা ব্যাটার তৈরী করতে হবে। যেখানে ময়দা বেকিং পাউডার লবণ দিয়ে নেড়ে একটা ডিম ভেঙে দিতে হবে। অল্প অল্প করে পানি দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। এরপর তেল গরম করে কোপ্তা পাকোড়া গুলো ভেজে নিয়ে গরম গরম পরিবেশন করতে হবে সালাদ অথবা সসের সাথে।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “আমার মত যারা চাকরীর পাশাপাশি এমন উদ্যোক্তা হয়েছেন বা হচ্ছেন এবং বিভিন্ন উদ্যোক্তাদের মনোবল বাড়াতে সহযোগিতা করে যাচ্ছে তার জন্য উদ্যোক্তা বার্তাকে সাধুবাদ জানাই।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here