গোপালগঞ্জের মেয়ে নাবিলা। ছিলেন একজন প্রাইমারি স্কুলের শিক্ষিকা, বিয়ের পর ছেড়ে আসতে হয় চাকরী জীবন। এরপর গতবছর করোনাকালীন লকডাউনে ঘরে বসে ছিলেন নাবিলা৷ ঘরে বসে না থেকে কি করা যায় তা ভাবতে থাকেন এবং ভাবনাকে বাস্তবে রুপান্তরিত করতে হয়ে উঠেন একজন সফল রান্নার উদ্যোক্তা।

প্রত্যেক বারের মত গত ২৮ এপ্রিল, নাবিলা ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের চিকেন মোমো রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে নাবিলা উদ্যোক্তা বার্তাকে জানান, “আমার মত একজন নতুন উদ্যোক্তাকে কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে একটি সুযোগ দেয়ায় এবং আপার অনুষ্ঠানে নিজের বানানো রান্না উপস্থাপন করতে পেরে খুবই খুশি আমি। কখনো ভাবতে পারি নাই এমন সুযোগ পেয়ে যাবো।” তিনি উদ্যোক্তা বার্তার সাথে চিকেন মোমো রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণঃ দেড় কাপ ময়দা, ৫০০গ্রাম চিকেন কিমা, ১ চামচ রসুন পেস্ট, ১ টেবিল-চামচ লাইট সয়া সস, ২ টেবিল চামচ পেঁয়াজ কুচি, স্বাদমতো লবণ, গোলমরিচ গুড়ো।

প্রণালীঃ প্রথমে চিকেন কিমার মধ্যে উপরের সব উপকরণ দিয়ে মেরিনেট করতে হবে। পরে ময়দার খামির থেকে ছোট ছোট রুটি বানিয়ে নিবো। এরপর প্রত্যেকটা ছোট রুটির মধ্যে অল্প অল্প করে কিমা দিয়ে শাড়ির কুচির মত করে মুখ লাগিয়ে নিতে হবে। সবচেয়ে এটা ভাবে ১ মিনিট সিদ্ধ করে নিলেই হয়ে যাবে মজাদার চিকেন মোমো।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, ” ঘরে বসে যারা নিজের স্বপ্ন পূরণের লক্ষ্যে উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রকাশ করছেন তাদের পাশে দাঁড়ানোর জন্য এবং বিভিন্ন উদ্যোক্তাদের সহযোগিতা করে যাচ্ছে তার জন্য উদ্যোক্তা বার্তাকে সাধুবাদ জানাই।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here