মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণানে থাকা জয়িতা ফাউন্ডেশন করোনায় ক্ষতি ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের পাশে দাঁড়ালো। করোনার সময়ে সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণের চেক হস্তান্তর করে সংগঠনটি।

চেক হস্তান্তর সভাপতিত্ব করেন জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিনির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব মো. আব্দুর রউফ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান।

মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে থাকা অগ্রণী ব্যাংকের ধানমন্ডি শাখার মাধ্যমে এই চেক হস্তান্তর করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রণোদনা প্যাকেজের আওতায় চেক হস্তান্তর অনুষ্ঠানে ৭জন নারী উদ্যোক্তা ও সংগঠককে এই সহায়তা তুলে দেওয়া হয়।

জয়িতা ফাউন্ডেশনের মাধ্যমে প্রণোদনা পাওয়া নারী উদ্যোক্তারা হলেন- ষড়কূঞ্জ মহিলা উন্নয়ন সংস্থার সভাপতি দিলশাদ বেগম, উত্তরণ নারী উন্নয়ন সমিতির সভানেত্রী নাজনীন আকতার মুক্তা, উন্নিশ দুঃস্থ মহিলা কল্যান সংস্থার সভানেত্রী মোহসেনা মমতা, স্বজন মহিলা সংস্থার সভানেত্রী নাছিমা আকতার, বৈশাখী মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী শাহনেওয়াজ বেগম এবং মফস্বল মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী জিম্মি আরা।

তাদের প্রত্যেককে এক বছর মেয়াদী পাঁচ লাখ টাকার করে প্রণোদনা দেওয়া হয়েছে। জয়িতা ফাউন্ডেশনের এমন সহায়তা তাদের সব কর্মকাণ্ডকে আরো বেগবান করবেন বলে জানান এই নারী উদ্যোক্তারা।

নারী উদ্যোক্তাদের মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক লিমিটেড’র ধানমন্ডি শাখার সহকারী মহাব্যবস্থাপক জাকিয়া সুলতানা, একই ব্যাংকের মোহাম্মদপুর শাখার সহকারী মহাব্যবস্থাপক ফারজানা বেগম, জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মো. শহিদুল ইসলাম, জয়িতা ফাউন্ডেশনের পরিচালক (উপ সচিব) নীতিমালা নিপুন কান্তি বালা। এছাড়া জয়িতা ফাউন্ডেশন এর কর্মকর্তা-কর্মচারীসহ বিপণন কেন্দ্রের নারী কর্মীরাও উপস্থিত ছিলেন।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here