বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়ার বিখ্যাত আলতাফুন নেছা খেলার মাঠে মাসব্যাপী বিসিক শিল্প ও পণ্য মেলা ২০২১ শুরু হয়েছে।

এনডিসি চেয়ারম্যান, (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জনাব মোঃ মোশতাক হাসান আজ বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার, বগুড়া, জাফর বায়েজীদ, আঞ্চলিক পরিচালক (রাজশাহী), এ্যাডভোকেট এ. কে এম মাহবুবর রহমান, মেয়র, বগুড়া পৌরসভা, মোঃ মাসুদুর রহমান মিলন, সভাপতি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বগুড়া, টি জামান নিকেতা, সভাপতি, নাসিব, বগুড়া, সহ প্রমুখ। সভাপতিত্ব করেন বগুড়া জেলার  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জ্বল কুমার ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ মোশতাক হাসান এনডিসি, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মেলার আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। সকল বেকার জনগোষ্ঠীকে বিসিকের আওতায় আশার জন্য আহ্বান জানান এবং আলতাফুন নেছা খেলার মাঠ যেন উদ্যোক্তাদের জন্য ফ্রি করে দেওয়া হয় এই ব্যাপারে তিনি জেলা প্রশাসক কে দৃষ্টিপাত করতে বলেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬ টি শিল্পনগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোন ঘাটতি দেখা দেয়নি। ক্রেতা সাধারণকে মাস্ক পড়ে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটার আহ্বান জানান বিসিক চেয়ারম্যান”।

মেলায়, ৮০টি স্টলে সিল্কের শাড়ি- কাপড়, থ্রিপিস, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। তাছাড়া মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও খাঁটি মধুও বিক্রয় হবে। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here