করোনাকালে প্রধানমন্ত্রীর ১৬শ’ ডিজিটাল বৈঠক

0
8 / 100

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার ৬শটি ডিজিটাল বৈঠকে অংশ নিয়েছেন। তিনি আজ সংসদে সরকারি দলের সংসদ সদস্য খালেদা খানমের এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, সবাই শুনলে অবাক হয়ে যাবেন, বিগত দুই বছরে বিশ্বের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী। তিনি দুই বছরে ১ হাজার ৬শটি ডিজিটাল বৈঠকে উপস্থিত থেকেছেন। মন্ত্রিসভা, একনেক, রাজনৈতিক এবং জাতীয় ও আন্তর্জাতিক মিলিয়ে এসব বৈঠকে তিনি উপস্থিত ছিলেন। তার দিকনির্দেশনায় সঠিক সমন্বয়ের মাধ্যমে করোনা মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ পঞ্চম স্থানে রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন না করলে করোনাকালে গত দুই বছরে শিক্ষা, স্বাস্থ্য ও প্রশাসনিক কার্যক্রম, বাণিজ্যিক কার্যক্রম এমনকি বিচারিক কার্যক্রম সচল রাখা সম্ভব হতো না। ২০১৮ সালে চালু হওয়া ‘৩৩৩’ সেবার মাধ্যমে করোনাকালে শেখ হাসিনার আহ্বানে কর্মহীন, নিম্নবিত্ত মানুষের কাছে সেবা পৌঁছে দেয়া সম্ভব হয়েছে। ‘৩৩৩’ কলসেন্টার না থাকলে ডক্টর স্কুল তৈরি করা, টেলিমেডিসিন সেবা প্রদান ও খাদ্য সহায়তা দেয়া দুরহ হতো।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here