ঐক্য ফাউন্ডেশন উদ্যোক্তাদের জন্য চালু করেছে ‘ঐক্য লিগাল এইড’

0

গতকাল আন্তর্জাতিক এমএসএমই দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ঐক্য ফাউন্ডেশনের উদ্যোগে বিশেষ সিএমএসএমই ওয়েবিনার অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭:৩০ মিনিটে শুরু হওয়া দেড় ঘন্টা ব্যাপ্তির এ-ওয়েবিনারটি চ্যানেল আই অনলাইন, ঐক্য ফাউন্ডেশন ও উদ্যোক্তা বার্তার অফিসিয়াল ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়। শোভন কর্মসংস্থান সৃষ্টি এবং জীবনযাত্রার মানোন্নয়নে মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতকে আরো এগিয়ে নেয়ার লক্ষ্যে ২০১৭ সালে জাতিসংঘ ২৭ জুনকে ‘এমএসএমই দিবস’ হিসেবে ঘোষণা করে। সেই হিসাবে এ-বছর সারা বিশ্বে পঞ্চমবারের মতো দিবসটি পালিত হচ্ছে।

উদ্যোক্তা রাশেদুল করিম মুন্না এবং উদ্যোক্তা তানিয়া ওয়াহাব

ওয়েবিনার-এ ঐক্য ফাউন্ডেশনের চেয়ারম্যান অপু মাহফুজ-এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদ্যোক্তা রাশেদুল করিম মুন্না, উদ্যোক্তা তানিয়া ওয়াহাব, উদ্যোক্তা গাজী তৌহিদুর রহমান,

উদ্যোক্তা গাজী তৌহিদুর রহমান এবং উদ্যোক্তা রেজবিন হাফিজ

উদ্যোক্তা রেজবিন হাফিজ, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মাসুমা আক্তার, উদ্যোক্তা সাহিদা পারভীন,

বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মাসুমা আক্তার এবং উদ্যোক্তা সাহিদা পারভীন

ঐক্য ফাউন্ডেশনের পরিচালক জান্নাতুল ফেরদৌস তিথী, উদ্যোক্তা মাহমুদা সুলতানা ইমন।

উদ্যোক্তা উম্মে হাবিবা নিলা, উদ্যোক্তা দেলোয়ার হোসেন, উদ্যোক্তা ওলি উল্লাহ, ঐক্য ফাউন্ডেশনের পরিচালক সুরাইয়া আলম ও উদ্যোক্তা সুমনা সুলতানা সাথী


উল্লেখ্য প্রথমবারের মতো বাংলাদেশে ২৭ জুন ‘এমএসএমই দিবস’ থেকে ঐক্য ফাউন্ডেশন উদ্যোক্তাদের জন্য চালু করেছে ‘ঐক্য লিগ্যাল এইড’।

যেখানে ২৪ ঘন্টা উদ্যোক্তারা বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে বিনামূল্যে আইনি পরামর্শ ও সহায়তা পাবেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ মূলত ‘ঐক্য লিগাল এইড’ বিষয়ে আলোকপাত করেন।

উদ্যোক্তা উম্মে হাবিবা নিলা এবং উদ্যোক্তা দেলোয়ার হোসেন

আলোচনার শুরুতে ‘ঐক্য লিগ্যাল এইড’ বিষয়ে একটি অডিও-ভিজ্যুয়াল উপস্থাপন করা হয়। যেখানে ‘ঐক্য লিগ্যাল এইড’-এর কার্যক্রম উপস্থাপন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মাসুমা আক্তার।

সভায় উপস্থিত অতিথিবৃন্দ ‘ঐক্য লিগ্যাল এইড’-এর কার্যক্রমকে সাধুবাদ জানান। বক্তারা বলেন, “আইনি বিষয় না জানার কারণে অধিকাংশ সময় নতুন উদ্যোক্তাদের ব্যাপক ভোগান্তির সম্মুখীন হতে হয়। ঐক্য ফাউন্ডেশন-এর আইনি পরামর্শ ও সহায়তা পেয়ে বাংলাদেশের সকল উদ্যোক্তা লাভবান হবেন”।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here