শুরু হলো জেডিপিসি (JDPC) গোল্ডেন প্রোডাক্ট ফেয়ার ২০২১

0

আন্তর্জাতিক এমএসএমই ডে ২০২১ উপলক্ষে জুট ডাইভারসিফিকেশন প্রোমোশন সেন্টার এর উদ্যোগে ঐক্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় বহুমুখী পাটজাত দ্রব্য নিয়ে শুরু হলো ডিজিটাল মেলা জেডিপিসি (JDPC) গোল্ডেন প্রোডাক্ট ফেয়ার ২০২১ । অপু মাহফুজের সঞ্চালনায় অনলাইন এই মেলার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, এমপি।


সভাপতিত্ব করেন জেডিপিসির নির্বাহী পরিচালক জনাব আবুল কালাম এনডিসি। যুক্ত ছিলেন মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তা সাহিদা রহমান, মিস নার্গিস আহমেদ, মো. আলী জাকি, মো. সোহেল রানা, ইশরাত জাহান, মামুন মিয়া, মোখলেসুর রহমান। দেশীয় উদ্যোক্তাদের উৎপাদিত নানান ধরনের পণ্য নিয়ে আয়োজন করা হয়েছে এই মেলা। মেলাটি চলবে ২৭ জুন থেকে ২৯ জুন পর্যন্ত। এই মেলায় উদ্যোক্তারা তাদের উৎপাদিত দেশীয় পাটজাত পণ্য সমূহ প্রদর্শন করবেন ও বিক্রয় করতে পারবেন। আকর্ষণীয় সব পাটজাত পণ্য বিশেষ ছাড়ে ক্রয় করতে পারবেন ক্রেতারা। পাটজাত দ্রব্য ব্যবহারে উৎসাহ দিতেই এই উদ্যোগ বলে জানান আয়োজক প্রতিষ্ঠান ও উদ্যোক্তাগণ। পণ্যের ভেতর রয়েছে পাটের তৈরি ব্যাগ, শো-পিস, হাতমোজা, হাতব্যাগ, ট্রলিব্যাগ, ওয়ালম্যাট, অফিস ফাইল, গিফ্ট আইটেম, ফোল্ডার, প্রমোশনাল আইটেম সহ নানান ধরনের উন্নত পণ্য।


উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, এমপি, বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নিজে উৎসাহ দিয়েছেন। তার উৎসাহে আমরা কাজ করে যাচ্ছি। করোনাকালীন এই সময়ে অনলাইনে কেনাকাটা বাড়বে। এবং আমাদের দেশীয় পণ্যের চাহিদা বাড়বে। ডিজিটাল প্ল্যাটফর্মেই এখন মানুষ কেটাকাটায় অভ্যস্ত হয়ে যাবে। তিনি বলেন উদ্যোক্তাদেরকেই জনগণকে উদ্বুদ্ধ করতে হবে।


জেডিপিসির নির্বাহী পরিচালক জনাব আবুল কালাম এনডিসি- আমরা আশা করছি অর্থবছরের শেষের এই মেলায় মানুষের কাছে আমাদের পাটপণ্য পৌঁছে দিতে সক্ষম হচ্ছি। পাটের বহুবিধ ব্যবহার আমাদেরকে সমৃদ্ধ করছে। ২০১৯-২০ অর্থ বছরে ৮৮৩ মিলিয়ন ডলার রপ্তানি আয় ছিল। আশা করি এ বছর আরও বৃদ্ধি পাবে।


আরও বক্তব্য রাখেন ঐক্য ফাউন্ডেশনের পরিচালক তানভীর আহমেদ তানিম। ঐক্য ডটকম ডট বিডি- এর চীপ কমার্শিয়াল অফিসার মাহমুদুল হাসান। বক্তারা আশাবাদ ব্যক্ত করেন পাটজাত দ্রব্যের এই মেলায় পাটজাত দ্রব্যের ব্যবহার আরও বাড়বে। যার ফলে পাট উৎপাদনেও কৃষক উদ্বুদ্ধ হবেন। অনলাইন এই মেলায় সকলে ঐক্যডটকমডটবিডি ( oikko.com.bd) থেকে কেনাকাটা করতে পারবেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here