২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা- ২০২০ (ডিআইটিএফ) এ গতবারের তুলনায় প্রায় চারগুণ পরিসরে বসবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্যাভলিয়িন।

বিসিক নকশা ও বিপণন বিভাগের সার্বিক তত্বাবধানে প্রায় ২৫০০ র্বগফুট জায়গা নিয়ে আসন্ন ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২০ এর ১নং প্যাভিলিয়ন বরাদ্দ পেয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

বিসিক চেয়ারম্যান জনাব মোঃ মোশতাক হাসান এনডিসি বলেন, “গতবার ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ৬২৫ বর্গফুট জায়গা বরাদ্দ পেয়েছিল বিসিক। এবার আসন্ন মেলায় প্রায় চারগুণ (২৫০০ বর্গফুট) পরিসরে প্যাভিলিয়ন স্থাপনের জায়গা বরাদ্দ পাওয়া গেছে”।

বিসিক পরিচালক (বিপণন ও নকশা) জনাব মোঃ মাহবুবুর রহমান বলেন, “বিসিক প্যাভিলিয়নে ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের স্টল বরাদ্দ দেওয়া হবে। স্টলগুলো থেকে ক্রেতাগণ জামদানি, মধু, চামড়াজাত পণ্য, বাঁশ ও বেতজাত পণ্য, ঐতিহ্যবাহী শীতলপাটি, শতরঞ্জি ও গৃহিণীদের নিজ হাতে তৈরি দেশীয় আঁচারসহ ক্ষুদ্র ও কুটির শিল্প পণ্য ক্রয় করতে পারবেন”।

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ (ডিআইটিএফ) এ বিসিক প্যাভিলিয়নে স্টল বরাদ্দ আলোচনা ও প্যাভিলিয়ন ব্যবস্থাপনা সংক্রান্ত এক সভা আজ বৃহস্পতিবার বিসিক বোর্ডরুমে বিসিক চেয়ারম্যান মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিসিক পরিচালক (অর্থ) জনাব স্বপন কুমার ঘোষ। পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) মোঃ খলিলুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব মোঃ আব্দুল মান্নান, পরিচালক (প্রকল্প) জনাব আতাউর রহমান ছিদ্দিকীসহ বিসিক-এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here