উদ্যোক্তা প্রীতি ইসলাম পারভীন

সারাদেশের ওপর হঠাৎই জেঁকে বসেছে শীত। কনকনে ঠাণ্ডা আর হিমেল হাওয়ায় কাবু হয়ে পড়েছে ছিন্নমূল পথবাসী, নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্করা। আক্রান্ত হচ্ছেন নানা শীতজনিত রোগ-ব্যাধিতে। বেড়ে যাচ্ছে ঠান্ডাজনিত নানা ধরনের রোগবালাই। কনকনে ঠান্ডা বাতাসে কাঁপতে শুরু করেছে শীতবস্ত্রহীন ছিন্নমূল মানুষ। পথের কিনারায় তারা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

ফলে স্টেশনসহ খোলা আকাশের নিচে রাতযাপন করা ছিন্নমূল মানুষেরা পড়েছেন বিপাকে। কারণ তাদের অনেকেরই নেই শীতবস্ত্র। শীতে জবুথবু সেই মানুষদের গায়ে হঠাৎই একদিন আপন মমতায় জড়িয়ে গেল ভালোবাসার উষ্ণ ওম।

bgfytruei

প্রীতি বিউটি পার্লারের স্বত্বাধিকারী উদ্যোক্তা প্রীতি ইসলাম পারভীন প্রতি বছরের মতো এবারও অসহায় প্রতিবন্ধী, পথশিশু, সুবিধাবঞ্চিত, নির্যাতিত নারী মানুষের পাশে থেকে ২ দিন ব্যাপীর প্রথম দিন রাত ১২ টায় কমলাপুর এলাকায় এবং পরবর্তী দিন উদ্যোক্তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন।

প্রতি বছর উদ্যোক্তা শীতার্ত এসব মানুষের কষ্ট লাঘবে তাদের হাতে কম্বল তুলে দেন। এই প্রসঙ্গে উদ্যোক্তা বলেন – এসময় বেশি কষ্টে ভোগে দরিদ্র মানুষ। যৎসামান্য সাহায্য তারা পায় তা দিয়ে কোনভাবেই তাদের কুলোয় না। কষ্ট সহ্য করেই দিন পার করতে হয়। করোনার কারণে এবার শীতার্ত মানুষের কষ্ট আরো বাড়বে। যে কারণে করোনার এই কঠিন দিনের শীতে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে আগের যে কোন সময়ের চেয়ে বেশি। এগিয়ে আসতে হবে বিত্তশালী ও সামর্থ্যবান সব মানুষকেও।সাহায্য, সহযোগিতা হতে হবে নিঃস্বার্থ, সৎ উদ্দেশ্যপূর্ণ।”

মধ্যরাতে উদ্যোক্তা প্রীতি ইসলাম পারভীন এর এই কম্বল বিতরণ আরও অনেককেই দরিদ্র মানুষদের পাশে দাড়াতে উৎসাহিত করবে বলে জানালেন স্থানীয়রা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here