জাতীয় শিল্প মেলা-২০১৯ এ উদ্যোক্তা মাসুদা ইয়াসমীন উর্মির স্টল পরিদর্শনে মাননীয় প্রধানমন্ত্রী

চলছে “জাতীয় শিল্প মেলা-২০১৯” রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশে প্রথমবারের মত আয়োজিত সপ্তাহব্যাপী এই মেলার শুভ উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মেলা উদ্বোধন করে তিনি বিভিন্ন স্টল ভ্রমণ করেন এসময় আমাদের দেশীয় উদ্যোক্তাদের পন্য দেখে তিনি অনেক প্রশংসা করেন এবং উদ্যোক্তাদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন। তেমনই একজন উদ্যোক্তা মাসুদা ইয়াসমীন উর্মি।

তাই উদ্যোক্তা বার্তা টিম তার সাথে কথা বলে এবং তার অনুভূতি জানতে চাইলে উর্মি বলেন,

“এই অনুভূতি পুরো প্রকাশ করার মতো নয়, কারণ আমাদের মতো এতো ছোট উদ্যোক্তাদের কাছে প্রধানমন্ত্রী আসছেন এবং উনি নিজেই বলেছেন উদ্যোক্তাদের হাইলাইট করা হচ্ছে আর এটা আমি খুবই পছন্দ করি তাই উনি আমার প্রতিটা ব্যাগ হাতে নিয়েছেন এবং ছবি তুলতে বলেছেন সবাইকে। প্রায় তিন মিনিটের মত সময় নিয়ে অনেক কথা বলেন। আমার পরিচয় জানলেন। সন্তানদের নিয়ে তার সাথে দেখা করতে বললেন। এটাতে আমি ভীষণ খুশি হয়েছি, পরম পাওয়া আমার জন্য।

উদ্যোক্তা মাসুদা ইয়াসমীন উর্মির সাথে কথোপকথনে মাননীয় প্রধানমন্ত্রী

উনি চান আমাদের উদ্যোক্তারা উঠে আসুক। এই জন্য মেলায় অংশ নেয়া বড় বড় কোম্পানির খোঁজ নিয়েছেন আর আমাদের কাছে এসেছেন,আমাকে জড়িয়ে ধরেছেন এবং আমাদের কোথায় কোথায় সমস্যা সেগুলো শুনেছেন।
ছোটবেলা থেকেই আমার ইচ্ছে ছিলো তার সাথে দেখা করার, সেটা পূরণ হয়েছে। আসলে আমি এই অনুভূতি বলে বোঝাতে পারবো না, নিজেকে অনেক ধন্য মনে হচ্ছে। আমি অনেক আবেগ আপ্লুত হয়ে গেছি। আরও অনেক কথা বলার ছিলো উনাকে কিন্তু বলতে পারিনি। অনেকে মুখে অনেক কথাই বলেন, কিন্তু উনার কথাতে বুঝেছি উনি আসলেই উদ্যোক্তা বান্ধব এক হৃদয়। উনি আমার বা আমাদের মত ছোট উদ্যোক্তাদের কাছে এসে এত কথা শুনেছেন এবং সাহস জুগিয়েছেন। তা দেখে আমি বিহ্বল হয়ে গেছি। যাই হোক এটা আমার জীবনের স্মরণীয় ঘটণা।
উনি চলে যাবার পর সবাই আমার স্টলে এসেছেন। যে ব্যাগ গুলো তিনি দেখেছিলেন সেই ব্যাগ গুলো কিনতে চেয়েছেন অনেকে। অনেক কোম্পানি এসেছে সেই ব্যাগগুলোর অর্ডার দিতে”।

সবশেষে উর্মি উদ্যোক্তা বার্তাকে অসংখ্য ধন্যবাদ দিয়ে বলেন, “এই পত্রিকার কল্যাণে আমার অনেক প্রচারণা হয়েছে, অনেক বাইয়ার আমাকে চিনেছেন আমার পন্য নিতে চেয়েছেন এই উদ্যোক্তা বার্তার জন্য”।

 

 

বিপ্লব আহসান  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here