SHARE
ঐক্য ডট কম ডট বিডি ও ঐক্য স্টোরের শুভ উদ্বোধন

“উন্নয়নের জন্য এসএমই” এই লক্ষ্যে যাত্রা শুরু করলো ঐক্য। ঐক্য উদ্বোধন করলো দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ এসএমই পণ্যের অনলাইন মার্কেট ঐক্য স্টোর। oikko.com.bd বাংলাদেশের উদ্যোক্তাদের তৈরী বৃহত্তম পণ্যসম্ভারের একমাত্র অনলাইন মার্কেট। সেই সাথে ঐক্যের পথচলায় যুক্ত হলো ঐক্য বলয়, ঐক্য হেলথ ও ঐক্য ডিজিটাল ইনস্টিটিউট।

তালা খোলার মাধ্যমে ঐক্য স্টোরের শুভ উদ্বোধন

আজ মঙ্গলবার উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম, চ্যানেল আই এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জনাব ফরিদুর রেজা সাগর, ঐক্য উপদেষ্টা মন্ডলীর সদস্য রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন জনাব কে এম হাবিব উল্লাহ এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব সফিকুল ইসলাম, ঐক্য সভাপতি ও বিশিষ্ট নারী নেত্রী শাহীন আক্তার রেনীর উপস্থিতিতে ঘোষণা করা হয় ঐক্যের সকল কার্যক্রম।

চ্যানেল আই এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জনাব ফরিদুর রেজা সাগর

মার্চের মাহাত্ম্য বাংলাদেশের ইতিহাসে অনন্য। সেই মার্চেই উপমহাদেশের সর্ববৃহৎ এসএমই অনলাইন মার্কেটের উদ্বোধন বাংলাদেশের উন্নয়নে আনবে বিপ্লব বলেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম।

“সফল উদ্যোক্তা হয়ে দেশকে এগিয়ে নেবার দায়িত্ব আপনাদের, আর তা প্রচার করবার দায়িত্ব আমাদের” বলেন চ্যানেল আই এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক জনাব ফরিদুর রেজা সাগর। দেশকে এগিয়ে নিতে প্রতিষ্ঠিত করতে হবে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের বলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন জনাব কে এম হাবিব উল্লাহ।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন জনাব কে এম হাবিব উল্লাহ

ঐক্য গড়ে তুলছে বাংলাদেশের ৪৯১ টি উপজেলায় ঐক্য স্টোরের সুপরিসর কার্যক্রমের অংশ ঐক্য বলয়ে ৪৯১ টি ডিজিটাল এসএমই শো-রুম এবং অনলাইনে এসএমই পণ্য কেনার সকল সুবিধা। ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউটের মাধ্যমে এসএমই ক্লাস করবে হাজার হাজার বেকার তরুণ-তরুণী ট্রেনিং করবে এবং তৈরি হবে কর্মসংস্থান। সৃষ্টি হবে লক্ষ লক্ষ তরুণ এসএমই উদ্যোক্তা। ঐক্য হেলথ কাজ শুরু করলো লক্ষ কোটি এসএমই উদ্যোক্তার ও কর্মীর স্বাস্থ্য সচেতনতায় যুগান্তকারী পথচলায়।

বিশিষ্ট নারী নেত্রী ও ঐক্য সভাপতি শাহীন আক্তার রেনী

“নারী পুরুষ সমানভাবে কাজ করলে যে দেশ এগিয়ে যায় তারই প্রমান ঐক্য” বলেন, শাহীন আকতার রেনী। এছাড়াও ঐক্যের যাবতীয় কার্যক্রমের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন রাজশাহীর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব খায়রুজ্জামান লিটন।

ঐক্য উপদেষ্টা মন্ডলীর সদস্য রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে ৫ ক্যাটাগরিতে ৫ জন সফল উদ্যোক্তাকে প্রদান করা হয় চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড। বাংলাদেশের হস্তশিল্পজাত পণ্যের আন্তর্জাতিক বাজার তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এ্যাওয়ার্ড পান সফল উদ্যোক্তা বেলাল হোসেন, গ্রামীণ জনপদে ঐতিহ্যবাহী নকশী কাঁথা সংরক্ষণে অবদান রাখায় এ্যাওয়ার্ড পান রুনা বেগম, এ্যাওয়ার্ড পান বহুমুখী পাটজাত পণ্য ও হস্তশিল্পকে বিশ্বদরবারে সম্মানজনক অবস্থানে পৌঁছে দেবার জন্য সফল উদ্যোক্তা কোহিনূর ইয়াসমীন, পরিবেশ সংরক্ষণে সফল উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েল এবং অবকাঠামো নির্মাণ শিল্পে ব্যবহৃত সামগ্রী নির্মাণে ও কর্মসংস্থান সৃষ্টিতে সফল উদ্যোক্তা শায়লা সাবরীন।

চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করছেন সফল উদ্যোক্তা বেলাল হোসেন
চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করছেন সফল উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েল
চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করছেন সফল উদ্যোক্তা কোহিনূর ইয়াসমীন
চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করছেন সফল উদ্যোক্তা রুনা বেগম
চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করছেন সফল উদ্যোক্তা শায়লা সাবরীন

শুধুমাত্র কারিগরদের সাথে কারখানায় কাজ নয়, কাজ করতে হবে এসএমই বৃহৎ আঙিনায়। এই যোগাযোগের সমন্বয়ক হয়ে কাজ করবে ঐক্য। জনাব সফিকুল ইসলাম দীর্ঘদিন এসএমই উন্নয়নে কর্মরত অপু মাহফুজকে এসএমইর প্যাশন উল্লেখ করে বলেন “এই প্যাশন অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়ার অঙ্গীকার।”

চ্যানেল আই এসএমই এক্সেলেন্স এ্যাওয়ার্ড হাতে ৫ ক্যাটাগরিতে ৫ জন সফল উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ

ঐক্যের চেয়ারম্যান অপু মাহফুজের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সারা বাংলাদেশ থেকে আসা অসংখ্য সফল উদ্যোক্তাসহ ঐক্যের সকল কর্মকর্তাবৃন্দ।

 

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here