উদ্যোক্তা হওয়ার পাশাপাশি মানবসেবায় অবদান রাখছেন হাসিনা মুক্তা

0

উদ্যোক্তা হাসিনা মুক্তা স্বত্ত্বাধিকারী নতুনত্ব বুটিকস ও হস্তশিল্প’র। এছাড়া তিনি নানা সংগঠনের সাথে জড়িত বহুদিন ধরে। সাংগঠনিকভাবে মানবিক কাজ করে থাকেন সব সময়।

স্বেচ্ছাসেবী হিসেবে উপকৃত করে আসছেন দীর্ঘদিন ধরে। ঈদুল ফিতরে সহযোগিতা করে মানুষের মুখে হাসি ফোটানোর উদ্দেশ্যে নিয়ে এপ্রিল মাসে কাজ শুরু করেন। এবারও ঢাকার বাইরে রংপুর, পাবনা, খুলনা, গাইবান্ধা, সাভার ও টঙ্গী বিভিন্ন জেলায় সেবায় ব্যস্ত সময় কাটিয়েছেন পুরো মাস জুড়ে।

‘সম্ভাবনা’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের শুরু থেকেই অভিভাবক হিসেবে রয়েছেন হাসিনা মুক্তা। এখন তাদের পাশে দাঁড়িয়েছে অনেক বড় বড় প্রতিষ্ঠান। গত দুই বছর ধরে রমজানের প্রতিদিন ১৫০ থেকে ২০০ সুবিধাবঞ্চিত মানুষকে ইফতার করিয়েছে। এবারের রমজান মাসে প্রতিদিন সেই আয়োজন ছিল। এছাড়া আইডিএলসির উদ্যোগে সহায়তা করেছে ১ হাজার পরিবারকে। এছাড়া লায়ন্স প্যারাডাইস গোল্ড ও নতুনত্ব আর্থসামাজিক যুব উন্নয়ন সংস্থার মাধ্যমে পুরো রমজান মাস জুড়ে ত্রান, ইফতার, ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী, পোষাক ও সুতি কাপড়ের মাস্ক বিতরণ করেছে।

উদ্যোক্তা বার্তাকে হাসিনা মুক্তা জানান, ‘আমার ঘর ও কারখানা প্রকল্পের আওতায় অনিন্দিত নারীতে সেলাই প্রশিক্ষণ নেয়া ৫ জন নারী জেসিআই ঢাকা ইন্ডিপেন্ডেন্টের সহায়তায় পেয়েছে সেলাই মেশিন। আমি অনিন্দিত নারীর প্রধান উপদেষ্টা হিসেবে আছি। সুই সুতা কাপড় কাচি নিয়ে যাদের কাজ এবার সম্ভাবনার ঈদ উপহার সেই সব শ্রমিকদের ঘরে। সহযোগিতায় ছিল আইডিএলসি। নতুনত্বের পক্ষ থেকে সম্ভাবনা ও আইডিএলসিকে জানাই অসংখ্য ধন্যবাদ’।

পরিশেষে তিনি বলেন, ‘দেশ, জাতি, জনগণের মানবিক স্বার্থে আমি সবসময় স্বেচ্ছায় সেবা দিয়ে এসেছি এবং ভবিষ্যতেও দিতে প্রস্তুত। ভালাে থাকুক মানব জাতি, বেঁচে থাকুক বিশ্ব মানবতা, মনুষ্যত্ব আর বিবেক’।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা, ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here