উদ্যোক্তা উন্নয়নে তরুণদের প্রশিক্ষণ দিচ্ছে মানিকগঞ্জ বিসিক

0

দেশের শিক্ষিত তরুণদের জন্য পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর মানিকগঞ্জ জেলা কার্যালয় । মানিকগঞ্জ কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ৩য় ব্যাচ-২০২১’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সটি ১৩ জুন থেকে ১৭ জুন পর্যন্ত চলবে।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 14T155615.819

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন মো: মাহবুবুল ইসলাম, উপ-ব্যবস্থাপক, বিসিক, মানিকগঞ্জ। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক, সার্বিক (উপ-সচিব), মানিকগঞ্জ । এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নূর অতএব আহম্মদ, অধ্যক্ষ, কারিগরী প্রশিক্ষন কেন্দ্র, ও কর্মসংস্থান ব্যাংক-এর প্রতিনিধিগণ। উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স-এর সমন্বয়কারি ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মো: আল নোমান, সম্প্রসারণ কর্মকর্তা, বিসিক, মানিকগঞ্জ।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 2021 06 14T155757.667

দেশের শিক্ষিত তরুণদের মধ্যে যারা শিল্প বা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে চান, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ-প্রশিক্ষণ কোর্স প্রণয়ন করা হয়েছে। সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিকের নিজস্ব তহবিল থেকে ঋণ সহায়তা করা হবে। এই কর্মশালায় সর্বমোট ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহন করছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here