উদ্যোক্তার স্বাস্থ্য ও সুস্থতা

0

ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে চলছে দু’দিনের আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন। প্রথমবারের মতো অনুষ্ঠিত এ সম্মেলনের আয়োজক বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (বিআইবিসি) এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ (এএফডিবি)।

নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও বিকশিত করা আয়োজনের লক্ষ্য। তাই তরুণ প্রজন্মের মধ্যে স্বাস্থ্য ব্যবস্থাপনা সম্পর্কিত সচেতনতা বাড়াতে সম্মেলনের প্রথমদিন ‘হেলথ অ্যান্ড ওয়েলনেস’ বিষয়ে বিশেষ সেশন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

আলোচনায় অংশ নেন ডাঃ বুশরা আলম (সিনিয়র হেলথ স্পেশালিষ্ট), মৌসুমী ইসলাম (এমডি, প্রমিক্সো হেলথ কেয়ার), ডাঃ আরিফ মাহমুদ (পাবলিক হেলথ স্পেশালিস্ট, হেড অফ মেডিকেল সার্ভিসেস, এভারকেয়ার হাসপাতাল), যাহিদা ফিজা কাবির (সিইও, সাজেদা ফাউন্ডেশন)। আরও ছিলেন ডাঃ রুমানা দোলা ও ডাঃ মালিহা মান্নান।

বিভিন্ন প্রতিষ্ঠানের চিকিৎসক এবং উদ্যোক্তারা বিশেষ এ অধিবেশনটিতে উপস্থিত ছিলেন।

বক্তৃতায় প্রধান অতিথি লোকমান হোসেন মিয়া বলেন, নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও বিকশিত করার লক্ষ্যে হেলথ অ্যান্ড ওয়েলনেস আয়োজন করা হয়েছে। বিডা এরকম আয়োজনে পুরোপুরি সহযোগিতা করে যাচ্ছে এবং করে যাবে।

উল্লেখ্য প্রথমবারের মতো আয়োজিত এ সম্মেলনে অংশ নিয়েছেন ৫০টি দেশের নারী উদ্যোক্তা, পেশাজীবী ও বিশেষজ্ঞরা। সরাসরি ও ভার্চুয়াল মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় চার হাজার সফল নারী উদ্যোক্তা সম্মেলনে অংশ নিয়েছেন।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here