উদ্বোধন হলো অঙ্গশ্রীর ইভেন্ট ‘বাসন্তিকা’

0

গতকাল রাজধানীর উত্তরার ৩নং সেক্টরে উদ্বোধন হলো অঙ্গশ্রীর ইভেন্ট ‘বাসন্তিকা’। রঙবেরঙের পণ্যে সেজে উঠেছে স্টলগুলো। ক্রেতাদর্শনার্থীদেরও বেশ সাড়া পাচ্ছেন তারা।

অঙ্গশ্রী ইভেন্টস বছর ব্যাপী কাজ করছে উদ্যোক্তাদের নিয়ে। উদ্যোক্তাদের পণ্যকে সারা দেশের মানুষের কাছে তুলে ধরতে নিরলস ভাবে কাজ করছেন তারা। বিভিন্ন সময় বিভিন্ন উপলক্ষ্যে ইভেন্ট আয়োজন করে তারা উদ্যোক্তা ও ক্রেতাদের মধ্যে এক মেলবন্ধন সৃষ্টি করে থাকেন।

এবারের বাসন্তিকার উদ্বোধন করেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী পরশী। তিনি উদ্যোক্তা বার্তাকে জানান, “আমি প্রথমে যা ভেবেছিলাম এখানে এসে আরও উচ্ছ্বসিত। এখানে দেখছি নারী উদ্যোক্তারা অত্যন্ত নিপুণ হাতে তাদের পণ্য তৈরি করছেন।” তিনি আরও বলেন, “দেশের এই যে নারী জাগরণ এটা অবশ্যই প্রশংসনীয়। নারীরা আজ স্বনির্ভর হবার পথে এগিয়ে যাচ্ছে এটা সামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে। পাশাপাশি, নারীর ক্ষমতায়নের জন্য এটি একটি বড় পাথেয়।”

2.Midle photo copy 1

বাসন্তিকা সম্পর্কে আয়োজক ও অঙ্গশ্রী ইভেন্টস এর কর্ণধার আলিয়া ফেরদৌসী জানান, “বিভিন্ন সময়ই আমরা নানা ধরণের ইভেন্ট আয়োজন করে থাকি। এবারেও বসন্তকে মাথায় রেখে আয়োজন করছি বাসন্তিকা মেলা। মেলায় তিন দিন ধরে বিভিন্ন ধরণের আকর্ষনীয় আয়োজন থাকছে।”

এবারের মেলায় ৩২টি স্টল আছে। স্টলগুলোতে নানা ধরণের পণ্য নিয়ে এসেছেন রাজধানী ও দেশের বিভিন্ন স্থানের উদ্যোক্তারা। বাহারী পণ্যের ভেতরে আছে পোষাক, জুয়েলারি, কসমেটিকস, হোম ডেকর, লাইফ স্টাইল প্রোডাক্ট, নাগরাই জুতা সহ আরও সব আকর্ষণীয় পণ্য। পাশাপাশি আছে ৪টি ফুড স্টল।

2.Midle photo copy 2

অংশগ্রহণকারী উদ্যোক্তাদের ভেতরে সাবিহা আফনান জানান, “আমরা সবসময়ই অপেক্ষা করি এমন মেলার জন্য। এখানে ক্রেতাদের সরাসরি যেকোনো ফিডব্যাক পাওয়া যায়। তারা তাদের মতামত দেয় যে অনুযায়ী আমরা গুণে মানে আরও ভালো কিছু করতে পারি।” আরেক উদ্যোক্তা আলতাফুন লিমা কাজ করেন হোম মেড খাবার নিয়ে। তিনি উদ্যোক্তা বার্তাকে জানান, “আমার হোম মেড খাবার নিয়ে কাজ। বেশিরভাগ সময় অনলাইনেই কাজ করি। কিন্তু, মেলায় এসে সরাসরি আমরা খাবারের ফিডব্যাক পাচ্ছি। বিভিন্ন মিষ্টি জাতীয় আইটেম আমার বেশি সাড়া পায়। এখানেও তাই হচ্ছে।”

এর আগে তাদের আয়োজনে সফল কিছু আয়োজনের ভেতরে রয়েছে শরৎ মেলা, বিজয় মেলা, ঈদ মেলা, ফাল্গুনী মেলা, প্রি উইন্টার ট্রাংক শো সহ আরও অসংখ্য ইভেন্ট। ইভেন্ট আয়োজন হচ্ছে উত্তরার ইষ্টিকুটুম কনভেশন সেন্টারে। মেলা বলবে ৫,৬ ও ৭ই মার্চ।

মশিউর শাফী,
উদ্যোক্তা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here