দেশের নারী উদ্যোক্তাদের নেটওয়ার্কিং প্লাটফর্ম ওমেন অ্যান্ড ই-কমার্স (উই) ফোরামের নারী সদস্যদের বিশ্বখ্যাত ‘অন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস’ (Entrepreneurship Masterclass 1.0) সিরিজের আওতায় প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরিতে সহায়তা করবে সরকার। ২৪ এপ্রিল জুম অনলাইনে ‘উই সদস্যদের জন্য অন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজ’ শীর্ষক এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

আইসিটি বিভাগের এলআইসিটি প্রকল্পের সহযোগিতায় উই ফোরামের নারী সদস্যদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য এই সিরিজ চালু করা হয়েছে। অনুষ্ঠানে জানানো হয়- বর্তমানে উই ফোরামের সদস্য সংখ্যা দশ লাখের উপরে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, সরকার অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বিশ্বাস করে। অন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজের প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা তৈরি সরকারের অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের সঙ্গে সঙ্গতিপূর্ণ। দেশের নারীদের উদ্যোক্তা হয়ে ওঠার একটা অনন্য সুযোগ সৃষ্টি করেছে এ মাস্টারক্লাস প্রশিক্ষণ। তিনি উই ফোরামের প্রত্যেক সদস্যকে এ সুযোগ কাজে লাগিয়ে নিজেদের উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার আহ্বান জানান।

উই ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, উইয়ের দশ লাখ নারী সদস্যকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য অন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজে প্রশিক্ষণ আগামীতে চলমান রাখা হবে।

ই-কমার্স বাংলাদেশের জন্য বিশাল সম্ভাবনা তৈরি করেছে। উই’র অন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজের প্রশিক্ষণে উদ্যোক্তা তৈরির উদ্যোগ দেশে ই-কমার্স সম্প্রসারণ তৈরিতে বিরাট ভূমিকা রাখবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here