বিয়ের পর একাকিত্বের সয়ম পাড় করার জন্য টুকটাক রান্না করে এবং প্রতিবেশিদের সাথে নিজের রান্না ভাগাভাগি ও তাদের অনুপ্রেরণায় থেকেই উদ্যোক্তা হয়ে উঠেন সানজিদা।

গত ১৮ এপ্রিল সানজিদা ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানের ৫ম পর্বে নিজের রেড সস্ পাস্তা রান্না নিয়ে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে সানজিদা উদ্যোক্তা বার্তাকে জানান, “ গত দুই বছর আগে রান্নাবান্না শুরু করেছিলাম কিন্তু হুট করে কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে আসার সুযোগ পেয়ে যাবো তা ভাগ্যের ব্যাপার আমার কাছে ” । তিনি উদ্যোক্তা বার্তার সাথে রেড সস্ পাস্তা রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণঃ পাস্তা- ৪কাপ, টমেটো- ৩টা, মুরপীর মাংস- ১কাপ, মাখন- ২টেবিল চামচ, পেঁয়াজ- ১টা বড়, রসুন- ৫-৬পিস, লবণ- স্বাদমতো, চিলি ফ্লেক্স- স্বাদমতো, কালো গোল মরিচ- স্বাদমতো, মিক্সড হা্বস- ২ চা চামচ, ক্রিম- ১কাপ, চিজ- স্বাদমতো, চিনি- স্বাদমতো, চিলি সস- ২ টেবিল চামচ।

প্রণালী: প্রথমে চুলায় একটি হাড়িতে পরিমান মতো পানি গরম করে তার ভেতর একটু লবণ আর
সামান্য তেল দিয়ে পাস্তা গুলো ৮০% সিদ্ধ করে নিতে হবে। সিদ্ধ হয়ে গেলে ভালোমত পানি
ঝরিয়ে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে। আরেক হাড়িতে পানি গরম করে ৩টা টমেটো ভালমত সিদ্ধ করে তুলে খোসা ছাড়িয়ে ব্লেন্ড করে নিয়ে পিউরি করে নিতে হবে। একটি চুলায় প্যান বসিয়ে মাখন গরম করে নিয়ে তার ভেতর কুঁচি পেঁয়াজ, কুঁচি করা রসুন ও টুকরা করা চিকেন দিয়ে হালকা বাদামী করে নিতে হবে। পেঁয়াজ, রসুন, চিকেন বাদামি হয়ে গেলে তার ভেতর আগে থেকে পিউরি করা টমেটো গুলো দিয়ে আর একটু পানি দিয়ে নেরেচেরে পানি শুকিয়ে নিতে হবে, এর মধ্যে লবণ, চিলি ফ্লেক্স, কালো গোল মরিচ, চিনি, চিলি সস নিয়ে ভালমতো নেড়ে মিশিয়ে নিতে হবে। এক কাপ হালকা পরম দুধের ভেতর একটু ঘন করে গুরো ক্রিম মিশিয়ে সেটা টমেটোর পাত্রে ঢেলে দিয়ে সিদ্ধ করা পাস্তা গুলো দিয়ে দিতে হবে। একটু ঘন হয়ে এলে মিক্স হার্বস দিয়ে, উপর থেকে পরিমানমত চিজ গ্রাইন্ড করে দিয়ে একটু নেরেচেরে পরিবেশন করে নিতে হবে।

সবশেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “উদ্যোক্তা বার্তা আমার মত নতুন নতুন উদ্যোক্তাদের পাশে থেকে উদ্যোক্তাদের সাহায্য করে যাচ্ছে সকলের সামনে নিয়ে আসার জন্য তাই উদ্যোক্তা বার্তাকে জানাই অনেক ধন্যবাদ।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here