ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আহ্বানে ই-কমার্স প্রতিষ্ঠানগুলির জন্য অনুষ্ঠিত হলো ‘সচেতনতামূলক সভা’

0

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে আজ ২১শে অক্টোবর অনুষ্ঠিত হয় “সচেতনতামূলক সভা”। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ী পর্যায়ে আলোচনা সভায় অংশ গ্রহণ করে সারা দেশের ইকমার্স ও অনলাইনে সেবা দানকারী প্রতিষ্ঠানগুলো। প্রতিষ্ঠানগুলোর ভেতরে ছিলো চালডাল.কম, দারাজ, ফুড পান্ডা, আলেশা মার্ট, আজকের শপ, ঐক্য ডট কম ডট বিডি সহ আরও অনেক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে অনুষ্ঠানে মত বিনিময়ে অংশ নেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাবলু কুমার সাহা, মহাপরিচালক, অতিরিক্ত সচিব। মঞ্জুর মোহাম্মদ শাহারিয়ার, উপ পরিচালক, উপসচিব, ঢাকা বিভাগীয় কার্যালয়। এছাড়াও উপস্থিত ছিলেন প্রফেসর শামসুল আরেফিন, উপ পরিচালক আফরোজা রহমান, সহকারী পরিচালক শাহানাজ সুলতানা, সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর ভোক্তা পর্যায়ে মান উন্নয়নের ব্যাপারে অবগত করেন মহাপরিচালক বাবলু কুমার সাহা। ভোক্তা পর্যায়ে যারা ভালো কাজ করছেন তাদের উদ্দেশ্যে তিনি জানান, “তারা নিশ্চয় ভালো কাজ করছে। ভালো কাজ করছে বলেই তাদের মানের ব্যাপারে ভালো মতামত আসছে।” তিনি মান ধরে রাখতে আরও বেশি সচেষ্ট হবার জন্য পরামর্শ দেন। বাংলাদেশী ইকমার্সের ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাইলে বলেন, “মানুষ এখন অনলাইনে কিনতে আগ্রহী। তারা এখন অনলাইনকে বিশ্বাস করতে চায়। তাই, কেউ যেন প্রতারিত না হয়, সে ব্যাপারে তারা সদা তৎপর।

উক্ত মতবিনিময় সভায় অংশ নেন বাংলাদেশের CMSME সেক্টরের সবচেয়ে বড় অনলাইন প্লাটফর্ম “ঐক্য ডট কম ডট বিডি” এর পরিচালনা পর্ষদ ও সদস্যরা।

আজকের সচেতনামূলক সভা শেষে অংশগ্রহণকারী সকল প্রতিনিধিরা ভবিষ্যতে ভোক্তা অধিকার নিয়ে আরও সচেতন ও দৃঢ় প্রত্যয়ী হবেন বলে জানিয়েছেন।

মশিউর শাফী
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here