রাজশাহী উইমেন চেম্বারের নতুন পর্ষদের শপথ

0

রাজশাহী উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০২২-২০২৪ মেয়াদে নির্বাচিত পরিচালনা পর্ষদ শপথ গ্রহণ করেছে। বুধবার বিকেলে রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে প্রধান অতিথি হিসেবে শপথবাক্য পাঠ করান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং রাজশাহীর সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, “নারীদের কর্মসংস্থান বিকশিত করতে উইমেন চেম্বার বহুদিন ধরে কাজ করছে। আগে তাদের কার্যক্রম কিছুটা ধীর গতিতে চললেও আমরা আশা রাখছি এবার তারা বেগবান গতিতে চলবেন। রাজশাহীর উদ্যোক্তারা বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করবেন এবং বাজারজাত করে তারা তো স্বাবলম্বী হবেনই, পাশাপাশি আমাদের রাজশাহী তাদের হাত ধরে এগিয়ে যাবে, এটাই আমাদের চাওয়া।”

সেসময় নারীদের হাতে তৈরি জিনিসপত্র প্রদর্শনী ও বিক্রয়ের জন্য সিটি কর্পোরেশনের নির্মাণাধীন একটি বহুতল ভবনে কক্ষ বরাদ্দের সিদ্ধান্তের বিষয়টি সকলকে জানান মেয়র লিটন।

উইমেন চেম্বার সভাপতি রোজেটি নাজনীন মেয়রের কাছে রাজশাহী উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির জন্য ‘নিজস্ব জায়গার’ ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানালে মেয়র তাদের সঙ্গে এ নিয়ে আলোচনার আশ্বাস দেন।

রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০২২-২০২৪ পরিচালনা পর্ষদের নবনির্বাচিতরা হলেন: সভাপতি- মেট্রো হোস্টেল এর স্বত্ত্বাধিকারী রোজেটি নাজনীন, সিনিয়র সহসভাপতি- হাসেন জুট মিলের স্বত্ত্বাধিকারী তাহেরা হাসেন এবং সহসভাপতি-মেসার্স এস.এম এক্সিম এর স্বত্ত্বাধিকারী বিদ্যুৎ আরা মেমি। এছাড়া পরিচালক পদে নির্বাচিত হয়েছেন: হোসেন কোল্ড স্টোরেজ লিঃ এর তামান্না হোসেন, বশার হিমাগার লিঃ এর আবিদা জেসমিন, প্রতীতির রান্নাঘর এর মুশরাৎ জাহান, মডার্ন কসমেটিকস এন্ড হারবাল এর রাখী বেগম,সাকিক ট্রান্সপোর্ট এর লাবনী, কেকস্ এন্ড বেকস্ এর মাফরুহা আখতার মৌসুমী, আলেয়া’স বেকারির আলেয়া আক্তারী এবং ফ্রেন্ডস এর মোসাঃ দেলোয়ারা বেগম।

শপথ গ্রহণ অনুষ্ঠানে নগরীর বিভিন্ন সেক্টরের অসংখ্য নারী উদ্যোক্তা এবং বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আয়োজনে উপস্থিত হলে জাতীয় সংগীত পরিবেশনার পর শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। নবনির্বাচিতদের নিয়ে মোমবাতি প্রজ্জ্বলন করে মেয়র খায়রুজ্জামান লিটন শপথবাক্য পাঠ করান। পরে প্রধান অতিথিকে ফুলেল শুভেচছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

রাজশাহী উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ছয় বছর পূর্তি উপলক্ষে কেক কাটার মধ্যে দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘটে।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here