Advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলদেশ পর্যটন করপোরেশন (বাপক) ইতোপূর্বে সাংবাৎসরিক কর্মসূচি গ্রহণ করলেও কোভিড-১৯ বাস্তবতায় এসকল কর্মসূচি যথাযথ স্বাস্থ্য সতর্কতার সাথে বাস্তবায়িত হচ্ছে।

এসকল কর্মসূচির অন্যতম অংশ হিসেবে আজ বেলা ১১ টায় সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত ‘ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট’ (এন.এইচ.টি.টি.আই) তে ১০০ জন ফুডকর্মীকে বিনামূল্যে ১০০ ঘন্টা ‘বেসিক হাইজিন’ বিষয়ক কর্মশালা আয়োজনের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে।

উক্ত প্রশিক্ষণ অুনষ্ঠানটি উদ্বোধন করেছেন বাংলদেশ পর্যটন করপোরেশন এর চেয়ারম্যান (গ্রেড-১) জনাব রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারের যুগ্মসচিব ও বাপক এর পরিচালক (পরিকল্পনা ও বাণিজ্যিক) জনাব মো: আব্দুস সামাদ। প্রশিক্ষণটি পরিচালনা করেন সংস্থার উপ-ব্যবস্থাপক ও এন.এইচ.টি.টি.আই এর ফুড এন্ড বেভারেজ প্রোডাকশন বিভাগের প্রধান জাহিদা বেগম।

এই ওয়ার্কশপে ঢাকার সবচেয়ে জমজমাট ফুড কমিউনিটি শনির আখড়া ও অন্যান্য স্থান হতে খাবার ও পানীয় ব্যবসায়ে নিযুক্ত কর্মীগণ অংশগ্রহণ করেন। এই ওয়ার্কশপ আয়োজন সমন্বয়কের দায়িত্বে ছিলেন শনির আখড়ার বিশিষ্ট ফুড ব্লগার মো. ইমরান খান। বক্তাগণ খাবার ও পানীয় ব্যবসায় নিযুক্ত কর্মীদের ব্যক্তিগত ও খাবার সংক্রান্ত স্বাস্থ্যবিধি বা হাইজিন সম্পর্কে প্রশিক্ষণ গ্রহণ ও চর্চার ওপর জোর দেন।

Advertisement

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here