তরুণ প্রশিক্ষণার্থী

গত ১২ অক্টোবর ২০১৮ রোজ শুক্রবার, অনুষ্ঠিত হয়ে  গেল বাংলাদেশ হস্ত শিল্প এসোসিয়েশনের উদ্যোগে ২য় বারের মতো প্রশিক্ষণ কর্মশালা, বিশ্ব সাহিত্য কেন্দ্রের ৩য় তলার একটি প্রশিক্ষণ কক্ষে। কর্মশালার কার্যক্রম সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলমান ছিল।

New Project 7 1
সার্বিক সহযোগী- আজিজুর রহমান

এসোসিয়েশনের মূল লক্ষ্য সারা দেশের গ্রাম গঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য অবহেলিত উদ্যোক্তা  হস্তশিল্পীদের কাজের সঠিক মূল্যায়ন ও বাজারজাতকরণ। এ লক্ষ্যে বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন দক্ষ হস্ত শিল্পীদের নিয়ে নিয়মিত কাজের অংশ হিসেবে আরো বেশী দক্ষ কারিগর তথা সুনিপুণ হস্তশিল্পীর সংখ্যা বাড়ানো ও নিয়মিত ভাবে তাদের পণ্য সরাসরি ক্রেতাদের কাছে পৌঁছানোর জন্য কাজ করে যাচ্ছে।

New Project 6
হাতেকলমে শিখছেন প্রশিক্ষণার্থী

নারীর ক্ষমতায়ন,  দেশীয় পণ্যের মান বাড়ানো, বিদেশী পণ্যের আগ্রাশন বন্ধ করা,  হস্তশিল্প জাত পণ্য বিদেশে রপ্তানীর লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে এ সংগঠন। এই মুহুর্তে তাদের দাবী বাংলাদেশে কেন্দ্রীয় ভাবে দেশী হস্তশিল্পের বিক্রয় কেন্দ্র।

New Project 5 1
প্রশিক্ষণার্থীদের আগ্রহ জীবনে ভাল কিছু করবার

এ লক্ষ্যে বাংলাদেশ হস্ত শিল্প এসোসিয়েশন ২য় বারের মত আয়োজন করে এই প্রশিক্ষণ  কর্মশালার। সেখানে  কাপড়ের উপর হ্যান্ডপেইন্ট, পলিমার ক্লে শোপিস বানানো, বিজনেস স্টার্টআপ , রঙের কম্বিনেশন নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়। শিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নওশিন নাওয়ার,  হুমায়রা আন্দেলিপ ও জাহাঙ্গীর মিল্টন। সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন লতা দাস ও কাজী সুমাইয়া আজাদ।

New Project 8 1
প্রশিক্ষণের নানান সেশনের প্রশিক্ষণার্থীরা

ক্লাসে আপ্যায়ন ও লাইভ ভিডিও এবং অন্যান্য কাজে সহযোগী হিসেবে ছিলেন, কানন জান্নাত,  সানজিদা তাবাছুম,  মিথিলা ইসলাম এবং সার্বিক সহযোগীতায় ছিলেন, আজিজুর রহমান আজিজ ও ওয়ালিউর রহমান।

কানন জান্নাত
জয়েন্ট সেক্রেটারি, বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here