উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু-ময়মনসিংহে

ময়মনসিংহে নারী উদ্যোক্তাদের নিয়ে এসএমই ফাউন্ডেশন ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের বিনামূল্যে ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ’ শুরু।

এসএমই ফাউন্ডেশন ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে ময়মনসিংহে শুরু হল ‘Entrepreneurship Development Training for ICT Freelancer– আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। ময়মনসিংহে আসপাডা ট্রেনিং একাডেমি মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এই উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণে ২৫ জন নারী অংশগ্রহণকারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ইতোমধ্যে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, বুটিকসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।
আগামী ১১ এপ্রিল প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

এর আগে ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে ২৫ জন করে নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। মোট ৮টি বিভাগীয় শহরে ২শ জন ফ্রিল্যান্সারকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

 

 

এসএমই ফাউন্ডেশন, উদ্যোক্তা ডেস্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here