৫০ স্টলে দেশীয় পণ্যের পসরা নিয়ে রাজশাহীতে বিজয় মেলা

0

রাজশাহীতে শুরু হয়েছে পাঁচদিনের বিভাগীয় উদ্যোক্তা মেলা ২০২২। রাজশাহীর ঐতিহ্যবাহী কালেক্টর মাঠে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত মেলা চলবে। সকাল থেকেই মেলা প্রাঙ্গণে উদ্যোক্তাদের উপস্থিতি থাকলেও বিজয় দিবসের সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয় বিজয় দিবস মেলা ২০২২ এর।

উদ্বোধনীতে মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি.এস.এম জাফরউল্লাহ্ (এনডিসি)। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এবং উইমেন অন্টাপ্রেনার্স অব বাংলাদেশ (ওয়েব) রাজশাহীর সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপিসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

মেলায় ৫০টির অধিক স্টলে দেশীয় পণ্যের পসরা সাজিয়ে বসেছেন অংশগ্রহণকারী উদ্যোক্তারা। রাজশাহী, ঢাকা, যশোর, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন প্রান্তের উদ্যোক্তারা রেশম, পাট, কাঠসহ বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি পোশাক, গহনা, গৃহসজ্জা সামগ্রী, খাবার নিয়ে মেলায় অংশ নিয়েছেন। মেলাতে শীতের বিভিন্ন ধরনের পোশাক ছিল চোখে পড়ার মতো। আরও ছিল স্বনামধন্য পেন্সিল ফাউন্ডেশনের অসংখ্য বইয়ের সমাহার এবং আইটি স্টল।

বিজয় মেলায় এসএমই ফাউন্ডেশন, জয়িতা অ্যাওয়ার্ড, যুব উন্নয়নসহ বিভিন্ন পুরষ্কারে ভূষিত উদ্যোক্তাদের পাশাপাশি নবীনরাও অংশ নিয়েছেন। সম্প্রতি উদ্যোক্তা জীবনে প্রবেশ করা এলাচি প্রতিষ্ঠানের কর্ণধার খেয়া উদ্যোক্তা বার্তাকে বলেন ‘মাত্র কিছুদিন আগে উদ্যোক্তা জীবনে এসেছি। কিন্তু সিনিয়রদের অভিজ্ঞতা থেকে জেনেছি মেলায় অংশ নেয়ার ফলাফল সম্পর্কে। এতে আমাদের ব্র্যান্ডিং যেমন হচ্ছে পাশাপাশি সরাসরি কাস্টমারদের সাথে পরিচিতি ঘটছে। কেউ পণ্য নিচ্ছেন, কেউ জানাচ্ছেন পরবর্তীতে আমাদের সাথে যোগাযোগ করবেন যা আমাদের জন্য চমৎকার অভিজ্ঞতা।’

রাজশাহীতে বিজয় দিবস মেলা ২০২২ আয়োজন করেছে উইমেন অন্টাপ্রেনার্স অব বাংলাদেশ (ওয়েব)। মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে রাজশাহী জেলা প্রশাসন। পাঁচদিনের বিজয় মেলায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে উদ্যোক্তা বার্তা। ১৬-২০ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজশাহীর কালেক্টর এর মাঠে মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here