তরুণদের সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্বদূর, দারিদ্রমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে থেকে কাজ করছে প্ল্যানার। চাকরি মুখি না হয়ে উদ্যোক্তা তৈরি করার ক্ষেত্রে অঙ্গশ্রী ইভেন্ট প্ল্যানার তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন প্রভৃতি কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় এই মেলার আয়োজন।

আজ (২১ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরা আজমপুরে রবীন্দ্রস্বরণীতে “তরুণ উদ্যোক্তা মেলা ২০২১” এর আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়। মেলায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বিবিয়ানা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী লিপি খন্দকার। মেলার আয়োজক অঙ্গশ্রী ইভেন্ট প্ল্যানার এর স্বত্বাধিকারী আলিয়্বাহ ফেরদৌসী। উদ্যোক্তাদের নিয়ে নিয়মিত এই ধরণের মেলার আয়োজন করেন।

মেলার আয়োজক আলিয়্বাহ ফেরদৌসী বলেন, এই মেলায় ঢাকা শহরের প্রায় ৩৪ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলায় দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। তিন দিনব্যাপী মেলা চলবে ২৩ মার্চ পর্যন্ত।

মেলায় উদ্যোক্তাদের তৈরীকরা দেশীয় পণ্য-শাড়ী, পাঞ্জাবী, সালোয়ার-কামিজ, টপস, কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বাহারি নকশার খাদি পোশাক পাওয়া যাচ্ছে।

নারী উদ্যোক্তাদের প্রসার ঘটানো, তাদের অনুপ্রেরণা জোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মাঝে গড়ে তুলতেই এই মেলা কার্যকরী ভূমিকা পালন করবে বলে মনে করেন মেলার আয়োজক। তিনি আরো বলেন মেলার দ্বিতীয় দিন থাকছে বাংলাদেশী নায়িকাদের নিয়ে গানের একটি আয়োজন। বিশেষ অতিথিদের জন্য সুস্বাদু খাবারের আয়োজন।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা, ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here